Sat. Oct 31st, 2020

এক বছরে ৯৯৯ নম্বরে দুই কোটি কল, সেবা পেয়েছেন ৫০ লাখ মানুষ

স্টাফ রিপোর্টার :: মুজিববর্ষে দেশের ৭০০টি থানায় চারটি করে হেল্প ডেস্ক স্থাপন করা হবে জানিয়ে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, দেশের সব থানায় নতুন গাড়ি দেয়া হবে। তিনি বলেন, পুলিশের জীবনমান উন্নয়নে ব্যাপক উদ্যোগ নেয়া হয়েছে। ব্যারাকের উন্নয়ন করা হচ্ছে।

রোববার দুপুরে সিলেট পুলিশ লাইন্সে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরাল ও অস্ত্রাগারের উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইজিপি এ কথা বলেন।
আইজিপি বলেন, গত এক বছরে পুলিশের জরুরি সেবা ৯৯৯ নম্বরে দুই কোটি কল করেছেন সেবাপ্রত্যাশীরা। এর মধ্যে ৫০ লাখ কলের সেবা দেয়া হয়েছে। এ সেবা আরও প্রসারের উদ্যোগ নেয়া হয়েছে।

এর আগে আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী সিলেট পৌঁছে হজরত শাহজালালের (রহ.) মাজার জিয়ারত করেন। বিকেল সাড়ে ৩টায় তিনি সিলেট মহানগর পুলিশ ও জেলা পুলিশের উদ্যোগে পুলিশ লাইন্স মাঠে পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে যোগ দেন।

পরে বেলুন উড়িয়ে পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতায় পুরস্কার বিতরণী অনুষ্ঠান উদ্বোধন এবং পরে অগ্নিশিখা প্রজ্বলন করেন আইজিপি।

এ সময় উপস্থিত ছিলেন সিলেট রেঞ্জের ডিআইজি কামরুল আহসান, সিলেট মহানগর পুলিশের কমিশনার এসএম গোলাম কিবরিয়া, সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম ও জেলার পুলিশ সুপার ফরিদ উদ্দিন আহমদ।