Sat. Oct 24th, 2020

থানাকে জনবান্ধব হিসেবে গড়ে তুলতে সংশ্লিষ্ট সবাইকে নির্দেশ: আইজিপি

স্টাফ রিপোর্টার :: দেশের প্রতিটি থানাকে জনবান্ধব হিসেবে গড়ে তুলতে সংশ্লিষ্ট সবাইকে নির্দেশ প্রদান করেছেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, বিপিএম (বার)।

রোববার সিলেট জেলা পুলিশ লাইন্স মাঠে সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি) ও সিলেট জেলা পুলিশের যৌথ আয়োজনে অনুষ্ঠিত বার্ষিক পুলিশ সমাবেশ ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় প্রধান অতিথির বক্তব্যে আইজিপি এ নির্দেশনা প্রদান করেন।

আইজিপি বলেন, প্রতিটি থানাকে অবশ্যই জনবান্ধব হিসেবে গড়ে তুলতে হবে। থানায় কোনোভাবেই সেবা প্রত্যাশীকে হয়রানি করা যাবে না।

থানার কার্যক্রম দেখভাল সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাদের হয়রানির বিষয়গুলো কঠোরভাবে নজরদারির নির্দেশ প্রদান করে আইজিপি আরও বলেন, কোনো নাগরিক যদি থানায় সেবা নিতে গিয়ে হয়রানির শিকার হলে দোষী পুলিশ সদস্যদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করতে হবে। এ ছাড়াও প্রয়োজন হলে পুলিশ পরিচালিত জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ ফোন দিয়ে থানায় হয়রানির বিষয় অবহিত করার জন্য জনগণের প্রতি আহ্বান জানান তিনি।

এর আগে আইজিপি দুপুরে সিলেট পৌঁছে হযরত শাহজালাল (রাঃ) ও হযরত শাহ পরান (রাঃ) এর মাজার জিয়ারত করেন। এরপর তিনি জেলা পুলিশ লাইন্সে বঙ্গবন্ধুর মুর‍্যাল ও আধুনিক অস্ত্রাগারের উদ্বোধন করেন। বিকেলে আইজিপি বার্ষিক পুলিশ সমাবেশ ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় আনুষ্ঠানিক উদ্বোধন করেন এবং অনুষ্ঠান শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন তিনি।