Thu. Feb 27th, 2020

নয়াপল্টনে আ.লীগ-বিএনপির সংঘর্ষ

ডেইলি বিডি নিউজঃ ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণের পর আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে বেশ কয়েকজন আহতের খবর পাওয়া গেছে।

শনিবার বিকেল পৌনে ৫টার দিকে এই সংঘর্ষ শুরু হয়।দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া চলছে।

প্রত্যক্ষদর্শী বিএনপি মহাসচিবের ব্যক্তিগত সহকারী মোহাম্মদ ইউনুস বলেন, ‘শনিবার সন্ধ্যা পৌনে ৬টার দিকে আওয়ামী লীগের স্থানীয় নেতাকর্মীরা বিএনপির কেন্দ্রীয় কার্যালয় লক্ষ্য করে ইট-পাটকেল ও ঢিল ছুঁড়ে। তবে এতে দলের কেউ আহত হওয়ার খবর পাওয়া যায়নি

তিনি জানান, হামলার সময় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কার্যালয়ের ভেতরে অবস্থান করছিলেন।

এখন বিএনপির কার্যালয়ের সামনে ছাত্রদল, যুবদল এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের অনেক নেতাকর্মী অবস্থান নিয়েছেন। অতিরিক্ত পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে।

এর আগে ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে অনিয়মের অভিযোগ এনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার কুশপুত্তলিকা দাহ করেন বিএনপির অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুব বকর সিদ্দিক বলেন, বিএনপির অফিসের সামনে লোকজন জড়ো হয়েছিল। তার পাশ দিয়ে আওয়ামী লীগের একটি মিছিল যাচ্ছিল। এ সময় উভয়পক্ষের লোকজনের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

পুলিশের মতিঝিল বিভাগের সিনিয়র সহকারী কমিশনার জাহিদুল ইসলাম সোহাগ বলেন, ‘নয়া পল্টনে বিএনপির কার্যালয়ের সামনে একটু উত্তেজনা তৈরি হয়েছিল। খবর পেয়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে।