Wed. Feb 19th, 2020

জগন্নাথপুরে সৈয়দপুর বাজারে মাগুরা নদীর তীরে অবৈধ স্থাপনা উচ্ছেদ

জগন্নাথপুর প্রতিনিধি: সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার সৈয়দপুর বাজারে পাশে মাগুরা নদীর তীরে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। বুধবার জগন্নাথপুরের সহকারী কমিশনার (ভূমি) মো.ইয়াসির আরাফাত অভিযানে নেতৃত্ব প্রদান করেন।

জানা যায়, দীর্ঘদিন যাবৎ সৈয়দপুর বাজারে প্রভাবশালী কিছু ব্যক্তি মাগুরা নদীর জায়গা দখল করে ব্যবসা করে আসছিলেন। এসব অবৈধ স্থাপনাকারী বিরুদ্ধে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। উচ্ছেদকালে বাজারের প্রায় ৩৭ টি অবৈধ স্থাপনা অপসারণ করা হয়। যার বাজারমূল্য প্রায় এক কোটি টাকা। এ ছাড়াও সৈয়দপুরের মল্লিকপাড়া গ্রামে রাস্তার জায়গা দখল করে জনৈক শামীম আহমেদের নির্মিত বাড়ির সীমানা প্রাচীরের সামনের অংশ অপসারণ করা হয়। অভিযান পরিচালনায় করার সময় ভূমি অফিসের সার্ভেয়ার, ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। জগন্নাথপুর থানা পুলিশ ও সৈয়দপুর-শাহারপাড়া ইউনিয়ন পরিষদের গ্রাম পুলিশ অভিযানে সহায়তা
প্রদান করেন।

এ সময় নদী খালের জায়গা দখলমুক্ত রাখার বিষয়ে স্থানীয় সবাইকে সচেতন করা হয়। স্থানীয় সাধারণ জনগণ উচ্ছেদ অভিযান কে স্বাগত জানান এবং তা সম্পূর্ণ জগন্নাথপুর উপজেলায় অভিযান অব্যাহত রাখার জন্য দাবী জানান। সহকারী কমিশনার (ভূমি) মো.ইয়াসির আরাফাত এ উচ্ছেদ অভিযান জগন্নাথপুর উপজেলায় অব্যাহত থাকবে বলে জানান।