Tue. Sep 22nd, 2020

প্রবাসীরা দেশের শ্রেষ্ট সন্তান ও বেসরকারী রাষ্ট্রদূত : মুহিত চৌধুরী

ডেইলি বিডি নিউজঃ সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুহিত চৌধুরী বলেছেন, প্রবাসীরা আমাদের দেশের শ্রেষ্ট সন্তান ও বেসরকারী রাষ্ট্রদূত। প্রবাসীরা বিদেশে অবস্থান করেও দেশের প্রতি দায়বোধ থেকেই অনলাইন মাধ্যমে কাজ করে দেশের সঠিক চিত্র তুলে ধরার গুরু দায়িত্ব পালন করে আসছেন।

কিন্তু কিছু কিছু গণমাধ্যম প্রবাসে থেকে বিভিন্ন গণমাধ্যমে বাংলাদেশ সম্পর্কে নৈতিবাচক সংবাদ পরিবেশন করেও দেশের ভাবমূর্তি বিনষ্ট করছে। তিনি বলেন, এই মানসিকতা পরিহার করে প্রতিটি প্রবাসী সাংবাদিককে দেশের দূত হিসেবে ভুমিকা রাখার আহবান জানান।

তিনি শনিবার সিলেট অনলাইন প্রেসক্লাবে ইউএসবাংলা অনলাইন প্রেসক্লাবের সভাপতি মাহফুজ আদদানের সাথে এক মতবিনিময় সভায় সভাপতির বক্তব্য রাখছিলেন। এ সময় তিনি প্রবাসে দেশের ভাবমুর্তি নষ্টকারীদের সজাগ থাকার আহবান জানিয়ে ইউ এস বাংলা অনলাইন প্রেসক্লাব ও সিলেট অনলাইন প্রেসক্লাবের মধ্যে সেতুবন্ধন আরো সুদৃঢ় হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

শনিবার সন্ধ্যায় প্রেসক্লাবের হলরুমে দক্ষিণ সুরমা অনলাইন প্রেসক্লাবের সভাপতি আফরোজ খানের পরিচালনায় ও সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মকসুদ আহমদ মকসুদ, সহ-সভাপতি গোলজার আহমদ হেলাল, কোষাধক্ষ্য মেহেদী কাবুল।

শুভেচ্ছা বক্তব্য রাখেন সিলেট প্রতিদিননের সম্পাদক সাজলু লস্কর, নির্বাহী সম্পাদক দেবব্রত রায় দিপন। মতবিনিমিয় সভায় উপস্থিত ছিলেন, সিলেট নিউজ ওয়ার্ল্ড-এর সম্পাদক সানি আহমদ, সিলেট অনলাইন প্রেসক্লাবের সদস্য শহীদুর রহমান জুয়েল, আলমগীর আলম, অজয বৈদ্য অন্তর। এছাড়া আরো উপস্থিত ছিলেন, অভিনেতা কামাল আহমদ ও অভিনেত্রী ফারিয়া বেগম, সাংবাদিক এমরান আহমদ ও এবাদুর রহমান চৌধুরী জিয়া, প্রবাসী রাজন আহমদ, খেলোয়ার কামিল আহমদ, শিক্ষার্থী মোস্তাফিজুর রহমান ও আশফাকুর রহমান, সাবেক মহানগর ছাত্রলীগ নেতা খালেদ আহমদ, হিমেল আহমদ ও ইমন আহমদ প্রমুখ।

মতবিনিময় সভা শেষে সাংবাদিক মাহফুজ আদনানকে ফুল দিয়ে সিলেট অনলাইন প্রেসক্লাবের পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।