Wed. Feb 19th, 2020

তাহিরপুরে সংঘর্ষের ঘটনায় ২৮ জনকে আসামি করে মামলা: গ্রেফতার ১৩

ডেইলি বিডি নিউজ ঃ তাহিরপুরের পল্লীতে আধিপত্য বিস্তার, পূর্ব শত্রুতার জের ও জমি দখলকে কেন্দ্র দু’দফায় সংঘর্ষের ঘটনায় ২৮ জনকে আসামি করে তাহিরপুর থানায় মামলা দায়ের করা হয়েছে। মল্লিক পক্ষের ধন মিয়া বাদী হয়ে মঙ্গলবার রাতে এ মামলাটি দায়ের করেন। উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের দুধেরআউটা গ্রামের লেবু মিয়ার ছেলে মল্লিক মিয়া ও একই গ্রামের পেয়ার আলী মড়লের মধ্যে দীর্ঘদিন ধরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দ্বন্ধ চলে আসছিল।

এরই ধারাবাহিকতায় সোমবার দুপুরে মল্লিক মিয়া তার পৈতৃক জমিতে সীমানা নির্ধারণ করে খুঁটি মারতে গেলে প্রতিপক্ষ পেয়ার আলীর লোকজন তাতে বাধা দেয়। একপর্যায়ে দুই পক্ষের লোকজনের মধ্যে কথা কাটাকাটির জের ধরে দুই পক্ষের লোকজনই দেশীয় অস্ত্র শস্ত্র নিয়ে প্রায় ঘন্টাব্যাপী সংঘর্ষে জড়িয়ে পরে। উভয় পক্ষের এ সংঘর্ষে অন্তত ৫ জন গুরুতর আহত হয়। পরবর্তীতে দ্বিতীয় দফায় মঙ্গলবার ভোরে উভয় পক্ষের লোকজন আবারো রক্তক্ষয়ী সংঘর্ষে লিপ্ত হয় এতে অন্তত ২০ জন আহত হয়।

তাহিরপুর থানার ওসি মোহাম্মদ আতিকুর রহমান বলেন, এ ঘটনায় এক পক্ষের ধন মিয়া বাদী হয়ে থানায় ২৮ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করলেও অপর পক্ষ থেকে এখনও থানায় কোন অভিযোগ দায়ের করেনি। সংঘর্ষের ঘটনায় জড়িত থাকার অভিযোগে মঙ্গলবার আটক ১৩জনকে বুধবার বিকেলে গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।