Sat. Sep 19th, 2020

মুজিব বর্ষের অঙ্গীকার পুলিশ হবে জনতার অতিরিক্ত পুলিশ সুপার উখিয়া -টেকনাফ (সার্কেল)

চট্টগ্রাম : মহানগরঃ- বুধবার দুপুর ১২. টায় কক্সবাজার জেলার অতিরিক্ত পুলিশ সুপার উখিয়া -টেকনাফ (সার্কেল) নিহাদ আদনান তাইয়ান বিবিসি নিউজ ২৪ কে বলেছেন।

আসলে পুলিশিং ব্যবস্থার আধুনিকায়ন সম্পর্কে যদি আমরা বলি, তা হলে এটার পিছনে একটা গুরুত্বপূর্ণ ভূমিকা আছে সেইটা হলো জনতায় পুলিশ পুলিশই জনতা অথবা অন্য ভাবেও বলা যায়, যেমন আগে একটা সময় ছিলো, যখন পুলিশ মনে করতো তার দায়িত্ব হলো ঘটনা ঘটার পরে। অপরাধ হবে, চুরিডাকাতি হবে ও মাদক চোরাচালান হবে, তারপর পুলিশ সেখানে পুলিশ যাবে কিন্তু বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, যে ভাবে মাদক, চোরাচালান, সন্ত্রাস ও ক্যাসিনোর মতন অবৈধ কর্মকান্ডের বিরুদ্ধে, জিরো টলারেন্সনীতি ঘোষণা করেছেন।

তারই ধারাবাহিকতায় আমরা পুলিশ ডিপার্টমেন্ট থেকে কমিউনিটি পুলিশিং”র কন্সেপ্টের মাধ্যমে, আমরা পরিবর্তন আনার চেষ্টা করছি। যাতে প্রো এক্টিভ পুলিশিং ঘটনা না ঘটে, সে ভাবে আমরা পুলিশ ডিপার্টমেন্ট থেকে ঢেলে সাজাবার ব্যবস্থা করতে যাচ্ছি। মুজিব বর্ষের অঙ্গীকার পুলিশ হবে জনতার এই স্লোগানের মাধ্যমে।

মুজিব বর্ষের অঙ্গীকার পুলিশ হবে জনতার, এই স্লোগানের মাধ্যমে আমরা পুলিশ ডিপার্টমেন্টের পক্ষ থেকে বিভিন্ন কন্সেপ্টের মাধ্যমে আমরা দেশকে এগিয়ে নিয়ে যাবো বলে অঙ্গীকার করেন, নিহাদ আদনান তাইয়ান উখিয়া -টেকনাফ (সার্কেল)।