Mon. Jun 1st, 2020

জগন্নাথপুরে শত কোটি টাকা ব্যায়ে নির্মাণ হচ্ছে ২য় বিদ্যুৎ সাব স্টেশন

জগন্নাথপুর প্রতিনিধি :: সুনামগঞ্জের জগন্নাথপুরে শত কোটি টাকা ব্যায়ে ২য় বিদ্যুৎ সাব স্টেশন নির্মাণ হতে যাচ্ছে। এ সাব স্টেশনটি নির্মাণ হলে জগন্নাথপুরে কোন বিদ্যুৎ বিভ্রাট থাকবে না। থাকবে না লো ভোল্টেজ সমস্যা। কমে যাবে লোডশেডিং ও গ্রাহক ভোগান্তি।

জানা যায়, উপজেলার বিদ্যুৎ সমস্যা সমাধানে স্থানীয় সুইচ গেইট নামক স্থানে পরিকল্পমন্ত্রী এমএ মান্নানের প্রচেষ্টায় ২০১৩ সালে বিদ্যুৎ সাব স্টেশন স্থাপন হয়। এর পর থেকে লো ভোল্টেজ সমস্যা দুর হলেও ঘনঘন বিদ্যুৎ বিভ্রাট চলে। পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান ও সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি প্রবীণ রাজনীতিবিদ সিদ্দিক আহমদের প্রচেষ্টায় জগন্নাথপুর পৌর সদরের ভবের বাজার এলাকায় আরেকটি নতুন বিদ্যুৎ সাব স্টেশন নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে।

ইতোমধ্যে সাব স্টেশনের জায়গা নির্ধারণ হয়ে গেছে। জমি অধিগ্রহণের বরাদ্দ এসে গেছে। বিদ্যুৎ বিতরণ ব্যবস্থা প্রকল্প সিলেট এর অধীনে শতকোটি টাকা ব্যয়ে জগন্নাথপুরে ৩৩/১১ কেভি ক্ষমতা সম্পন্ন আরেকটি নতুন বিদ্যুৎ সাব স্টেশন হচ্ছে।

বর্তমানে সিলেট থেকে জগন্নাথপুরে বিদ্যুৎ সরবরাহ হয়। নতুন সাব স্টেশনটি চালু হলে সুনামগঞ্জ গ্রিড থেকে বিকল্প সংযোগ হবে। এতে আমরা দুই দিক থেকে বিদ্যুৎ সরবরাহ হবে। তখন এক লাইনে বিদ্যুৎ সমস্যা হলে অন্য লাইন দিয়ে চলবো।