Thu. Oct 29th, 2020

যুবলীগকে নিয়ে আমার একটা ভিশন আছে : যুবলীগ চেয়ারম্যান পরশ

ডেইলি বিডি নিউজঃ যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ বলেন আপনারা জানেন আমরা একটা ইমেজ সংকটের মধ্যে যুবলীগের দায়িত্ব নিয়েছি। আমাদের কি করতে হবে সেগুলোর মধ্যে দু’একটা জিনিস বলতে চাই। যুবলীগকে নিয়ে আমার একটা ভিশন আছে।

১৮ ফেব্রুয়ারি সকালে বঙ্গবন্ধু এভিনিউতে ঢাকা বিভাগের আওতাধীন মহানগর, জেলা ও উপজেলার সভাপতি, সাধারণ সম্পাদক ও দপ্তর সম্পাদকদের নিয়ে বিভাগীয় প্রতিনিধি সভায় তিনি এসব কথা বলেন।

যুবলীগ চেয়ারম্যান আরও বলেন প্রথমেই আমাদের শৃঙ্খলা আনতে হবে। শৃঙ্খলা ব্যাপক অর্থ বহন করে, এটা বলতে অনেক কিছুই বোঝায়। আমি একটা বিষয়ে দৃষ্টি আকর্ষণ করবো সেটা হচ্ছে আমাদের মধ্যে যে ভেদাভেদ বা অর্ন্তদন্দ আছে এগুলো আমাদের পরিত্যাগ করতে হবে, দলের স্বার্থে।

অনেক মণীষীরা বলে গেছেন, যে ভেদাবেদ সৃষ্টি হয় অন্তরের ইগো থেকে। আমরা নিজেকে নিয়ে এত ব্যস্ত হয়ে যাই, এটাই মানুষে মানুষে দ্বন্দ সৃষ্টি করে। আপনাদের কাছে অনুরোধ থাকবে আপনারা ব্যক্তিগত মান অভিমান পরিহার করে দলের কথা চিন্তা করবেন। সব চেয়ে আগে প্রাধান্য দেবেন সংগঠনকে। সংগঠন আছে বলেই আমরা আছি।

আমরা এক একজন জেলার সভাপতি, থানার সভাপতি সবকিছুই সংগঠনের জন্য। আজকে ১০/১১ বছর আমরা ক্ষমতায়। এরপরে অনেক কঠিন সময় আসতে পারে, থাকতেই পারে, এটাই স্বাভাবিক রীতি। আমরা বঙ্গবন্ধুর আদর্শ বিশ্বাস করি, আমরা গণতন্ত্র বিশ্বাস করি, সুতরাং এটা আমরা জানি আজকে ক্ষমতা আছে, কালকে ক্ষমতা নেই।

সুতরাং নিজে কি পেলাম না পেলাম চিন্তা না করে, সংগঠনের দিকে খেয়াল করেন। নিজস্ব অভিমান ভূলে গিয়ে আপনার পাশে যে ছিলো অথবা কোন কারণে ছিলো না তাকে আপনি গ্রহণ করুন। দয়া করে দলে কোন বিভেদ রাখবেন না।

ভবিষ্যতে যুবলীগ কেমন হবে সে প্রসঙ্গে যুবলীগ চেয়ারম্যান বলেন, আপনারা শেখ হাসিনার সংগঠন করেন, বঙ্গবন্ধুর সংগঠন করেন সেহেতু আমি বিশ্বাস করি আপনারা দেশপ্রেমী। আপনারা এই দেশকে ভালোবাসেন। সুতরাং আমাদের কর্ম হবে দেশপ্রেমের উপর ভিত্তি করে ভবিষ্যত প্রজন্মকে তুলে নিয়ে আসা, তাদেরকে উদ্বুদ্ধ করা দেশ প্রেমের ব্যাপারে।