Sun. Mar 29th, 2020

শাহী ঈদগাহ যুবক-যুবতীদের আড্ডাখানা: কঠোর আন্দোলনের হুমকি

ডেইলি বিডি নিউজঃ সিলেট নগরীর শাহী ঈদগাহে সকল প্রকার বেহানাপনা বন্ধ করার জোর দাবি জানিয়েছেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ সিলেট জেলা ও মহানগর নেতৃবৃন্দ।

সিলেট জেলা জমিয়তের সভাপতি মাওলানা শায়খ জিয়া উদ্দিন, মহানগর ভারপ্রাপ্ত সভাপতি অধ্যক্ষ হাফিজ আব্দুর রহমান সিদ্দিকী, জেলার সাধারণ সম্পাদক মাওলানা আতাউর রহমান ও মহানগর সাধারণ সম্পাদক হাফিজ ফখরুজ্জামান বিবৃতিতে এ দাবি জানান।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) বিকেলে সিলেট জেলা জমিয়তের প্রচার সম্পাদক মাওলানা সালেহ আহমদ শাহবাগী স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, ‘বাংলাদেশের আধ্যাত্মিক রাজধানী সিলেটের শাহী ঈদগাহ একটি পবিত্র স্থান। এ স্থান মুসলমানদের ধর্মীয় স্পর্শকাতর জায়গা। ঈদগাহ মাঠে অশ্লীলতা, বেহায়াপনা অহরহ চলছে। কিছুদিন পর পর দেখা যায় যুবক-যুবতীরা সেলফি তুলে, বিনোদন পার্ক ও খেলাধুলার জায়গায় পরিণত করে। পবিত্র এ স্থানে পার্কের মতো অশ্লীল কাজও করতে দ্বিধাবোধ করে না। বর্তমানে শাহী ঈদগাহে যুবক-যুবতীদের আড্ডাখানায় পরিণত হয়েছে। বিগত ২ মাস পূর্বে সিনেমার শুটিং করে ইসলাম ধর্মের প্রতি ধৃষ্টতা দেখায় একটি মহল। পরে তারা ক্ষমা প্রার্থনা করেন।

সিলেটের শাহী ঈদগাহ একটি ঐতিহাসিক স্থান। যেখানে প্রতিকুল আবহাওয়া উপেক্ষা করে প্রতিবছর লক্ষাধিক মুসল্লি ঈদের নামাজ পড়তে আসেন। বড় বড় জানাজার নামাজ শাহী ঈদগাহে অনুষ্ঠিত হয়।

নেতৃবৃন্দ শাহী ঈদগাহে সকল প্রকার অশ্লীলতা, বেহায়াপনা বন্ধে সিলেট সিটি কর্পোরেশন ও প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের কাছে জোর দাবি জানান। অন্যথায় সিলেটের ধর্মপ্রাণ মুসলমান বেহায়াপনাকারীদের বিরুদ্ধে কঠোর আন্দোলন দিতে প্রস্তুত রয়েছে।