Tue. Oct 20th, 2020

মহান মাতৃভাষা দিবসে বার্মিংহাম ওয়েস্ট মিডল্যান্ড বিএনপির আলোচনা সভা।

ডেইলি বিডি নিউজঃ আওলাদ হোসেন বার্মিংহাম থেকে:: আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস উপলক্ষে আলোচনা সভা করেছে বার্মিংহাম ওয়েস্ট মিডল্যান্ড বিএনপি। শুক্রবার প্রথম প্রহর (২১ ফেব্রুয়ারি ২০ ইং) রাত ১ ঘটিকায় বার্মিংহামের স্মলহীতের স্থানীয় এক রেস্টুরেন্টে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বার্মিংহাম ওয়েস্ট মিডল্যান্ড বিএনপির সভাপতি সৈয়দ জমশেদ আলী র সভাপতিত্বে ও বার্মিংহাম ওয়েস্ট মিডল্যান্ড বিএনপির যুগ্ম সম্পাদক আওলাদ হোসেনের পরিচালনায়,, শামছুল ইসলাম হেলালের কোরআন তেলওয়াতের মাধ্যমে শুরু হওয়া
আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা বিএনপির সহসভাপতি আব্দুল লতিফ জেপি, প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন যুক্তরাজ্য বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক সুজাতুর রেজা, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বার্মিংহাম সিটি বিএনপির সাধারণ সম্পাদক আবজার হোসেন, বার্মিংহাম ওয়েস্ট মিডল্যান্ড বিএনপির সহ সভাপতি জালাল উদ্দিন আহমেদ, ফয়েজ উদ্দিন এমবিই, বার্মিংহাম সিটি বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল আজিজ গিলমান,বার্মিংহাম সিটি কাউন্সিলর জিয়াউল ইসলাম ও বার্মিংহাম ওয়েস্ট মিডল্যান্ড বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুল কবির প্রমুখ।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বার্মিংহাম ওয়েস্ট মিডল্যান্ড জাসাসের সাবেক সভাপতি সাইফুল রাজা, বার্মিংহাম ওয়েস্ট মিডল্যান্ড বিএনপির বিএনপির সদস্য সচিব মজনু মিয়া,যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের সহ প্রচার সম্পাদক ঈদন আলী , বার্মিংহাম ওয়েস্ট মিডল্যান্ড বিএনপির সহ প্রচার সম্পাদক আব্দুল্লাহ আল মামুন ও যুবনেতা সারওয়ার আহমেদ প্রমুখ।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নোমান আহমদ, শামছুল ইসলাম হেলাল, সেলিম মিয়া, শাহজাহান মিয়া, পলাশ আহমেদ, আব্দুস শহীদ, সিরাজ মিয়া,শামিম আহমেদ ও আবু তাহের সহ আরো অনেকে।

আলোচনা সভায় বক্তারা বলেন, পৃথিবীতে একটি মাত্র জাতিই মাতৃভাষার জন্য জীবন দিয়েছে । অসংখ্য শহীদদের আত্মত্যাগের ফলে মায়ের ভাষা বাংলা প্রতিষ্ঠিত হয় ।৫২ র ভাষা আন্দোলন ৭১র স্বাধীনতা সংগ্রাম সহ দেশের গনতন্ত্র পুনরুদ্ধার আন্দোলন সংগ্রামে যারা শহীদ হয়েছেন সকল শহীদের আত্মার মাগফিরাত কামনা করেন।

সভায় বক্তারা বলেন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া দীর্ঘ দুই বছর যাবত কারাবন্ধি রয়েছেন। লুটেরা সরকার ক্ষমতা দীর্ঘায়িত করতে বিরোধী মতাবলম্বীদের উপর অমানবিক নির্যাতন ও হামলা মামলা অব্যাহত রেখেছে। বাক স্বাধীনতা ও মৌলিক অধিকার বঞ্চিত জনগণ আজ রুখে দাঁড়িয়েছে। জনবিচ্ছিন্ন সরকার জাতীয়তাবাদী দলের নেতা কর্মীদের গুম, খুন করে পরাস্ত করতে না পেরে দেশের সবচেয়ে আমাদের নেত্রী বেগম খালেদা জিয়াকে হত্যার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। কিন্তু কোন ষড়যন্ত্রেই স্বৈরশাসক সফল হবে না এবং আন্দোলনের মুখেই তাদের পদত্যাগে বাধ্য করা হবে। তাই ভাষা দিবসের প্রেরণায় গণতন্ত্রকে সমুন্নত রাখতে বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে এবং তারেক রহমানের উপর সকল মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে।