Fri. Oct 30th, 2020

বর্ণমালায় মোড়ানো সিলেটের পুলিশ সুপার

সাজলু লস্কর :: গায়ে বর্ণমালার চাদর, বর্ণমালায় মোড়ানো চাদরের একপাশে রয়েছে জাতির পিতার ছবি। এমন অসাধারণ চাদর বুকে জড়িয়েই দিনব্যাপী একুশের কর্মসূচীতে অংশ গ্রহণ করেন তিনি। তিনি সিলেটের পুলিশ সুপার। নাম ফরিদ উদ্দিন। সিলেটে যোগদানের পর পরই গোটা সিলেট জোড়েই স্বীয় কার্যক্রমে যিনি প্রশংসিত।

শুক্রবার মহান একুশ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের কর্মসূচীতে বর্ণমালার চাদর পরিহিত পুলিশ সুপারের এমন ছবি দৃষ্টি কাড়ে উপস্থিতিদের।বিশেষ করে চাদরের একপাশে জাতির পিতার সুন্দর ছবি চাদরটিকে যেনো আরো আকর্ষনীয় ও মোহনীয় করে তুলেছিল। সেই সাথে চাদর পড়ে পুলিশ সুপারের এমন ছবিটিও ছিলো খুব নান্দনিক।

শুক্রবার সন্ধ্যায় জেলা প্রশাসনের উদ্যোগে একুশের অনুষ্ঠান ছিলো রিকাবিবাজারস্থ কবি নজরুল একাডেমিতে। সেখানে এমন পোষাকে পুলিশ সুপার প্রবেশ করার সাথে সাথেই উৎসুক দৃষ্টি ছিলো হল ভর্তি মানুষের। বিশেষ করে তিনি যখন আলোচনা করতে গিয়ে মঞ্চে উঠেন, তখন হলভর্তি মানুষকে কেবল মঞ্চের দিকে তাকিয়ে থাকতে দেখা গেছে।

এ সময় উপস্থিত একজন সংস্কৃতিকর্মী এই প্রতিবেদককে বলেন, মহান একুশের এই শুভক্ষণে এমন পোষাক নি:সন্দেহে আমাদের দেশপ্রেম এবং দায়বোধকে আরো বেশি জাগিয়ে তুলতে সমর্থ হবে। তিনি বলেন, প্রশাসনের সকল উর্দ্ধতন কর্মকর্তাদের মধ্যে দেশপ্রেমের দায় জাগ্রত হলে, দেশ এগিয়ে যাবে আরো অনেক দূর।