Fri. Sep 18th, 2020

সিলেটে গ্রাহকদের কোটি টাকা নিয়ে উধাও ভুয়া ইন্সুরেন্স কোম্পানী

স্টাফ রিপোর্টার :: সিলেটে গ্রাহকদের এক কোটি টাকা নিয়ে উধাও হয়েছে হোমল্যান্ড লাইফ ইন্সুরেন্স নামের একটি ভূয়া কোম্পানী। জামানত রাখার নামে কোটি টাকা নিয়ে উধাও হয়েছে ভুয়া বে-সরকারি কোম্পানি। এতে গ্রাহক ক্ষতিগ্রস্ত হয়েছে। রোববার নগরীর মিরবক্সটুলা খায়রুন ভবনে ওই কোম্পানীর অফিসে ক্ষুব্ধ গ্রাহকরা অবস্তান করেন।

জানা গেছে, হোমল্যান্ড লাইফ ইন্সুরেন্স কোম্পানী নামের একটি ভুয়া কোম্পানি অধিক মুনাফার লোভ দেখিয়ে গ্রাহক সংগ্রহ করে। প্রতিনিধিদের মাধ্যমে গ্রাহকদের কাছ থেকে বিভিন্ন অংকে টাকা নেয় তারা। বিনিময় প্রতিনিধি ও গ্রাহদের মাসব্যাপী প্রশিক্ষণও দেয়া হয়। এছাড়াও বছরে অধিক টাকা লাভ দিবে বলে গ্রাহকদের কাছ থেকে টাকা সংগ্রহ করে। এভাবে প্রায় শতাধিক গ্রাহকের কাছ থেকে কোটি টাকা সংগ্রহ করেছে প্রতারক চক্রটি। চলতি মাসে অফিস ছেড়ে পালিয়েছে প্রতারকরা। পরে গ্রাহকরা জানতে পারেন এটা ভূয়া কোম্পানী এবং অফিস ছেড়ে পালিয়েছে। বর্তামানে অফিসে তালা ঝুলছে।

রোমানা, সেলি, জসিম উদ্দিন, আবুল হোসেন, আফিয়া বেগম ও সুফিয়াসহ গ্রহকরা ক্রাইম সিলেটকে জানান, হোমল্যান্ড লাইফ ইন্সুরেন্স কোম্পানী অধিক মুনাফার লোভ দেখিয়ে তাদের কাছ থেকে বিভিন্ন অংকে টাকা সংগ্রহ করে। এখন তাদের সকল টাকা নিয়ে উধাও হয়েছে ওই ভূয়া কোম্পানী।

হোমল্যান্ড লাইফ ইন্সুরেন্স কোম্পানী সিলেট অফিসের এক্সিকিউটিভ অফিসার প্রতারক চক্রের সদস্য জাকির হোসেনের সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি কল রিসিভ করেননি।