Wed. Aug 12th, 2020

বৃহস্পতিবার সন্ধ্যায় সিলেট যাবে ওয়ানডে দল

ডেইলি বিডি নিউজঃ একমাত্র টেস্ট ম্যাচে প্রত্যাশিত ফলই পেয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। জিম্বাবুয়ের বিপক্ষে মিরপুর টেস্টে সাড়ে তিনদিনের মধ্যেই ইনিংস ও ১০৬ রানের ব্যবধানে জিতেছে মুমিনুল হকের দল।

এবার ব্যাটন মাশরাফি বিন মর্তুজার হাতে, মিশন ওয়ানডে সিরিজের। সকলেরই জানা, বরাবরের মতো ওয়ানডে ফরম্যাটেই তুলনামূলক ভালো খেলে বাংলাদেশ। এর সঙ্গে আবার টেস্ট জয়ের আত্মবিশ্বাস নিয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে নামবে টাইগাররা।

অধিনায়ক-ব্যাটসম্যান মুমিনুল হক পুরোপুরি স্বস্তির খোরাক পাচ্ছেন না। তবে সন্তুষ্টি আছে পারফরম্যান্স ও ফলে। মুমিনুলের স্বস্তিতে থাকার কথাও নয়। কারণ তার নেতৃত্বেই উপমহাদেশের তিন শহর ইন্দোর, কলকাতা ও রাওয়ালপিন্ডিতে খাবি খেয়েছে দল।

তবুও ভারত-পাকিস্তানের কাছে ভরাডুবির পর ঘরের মাঠে জয়েই আছে সন্তুষ্টি। পারফরম্যান্সটাও হয়েছে ভালো। ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং- তিন বিভাগেই দারুণ খেলেছে বাংলাদেশ। মুমিনুল মনে করছেন ওয়ানডেতে সবকয়টি ম্যাচই জেতা উচিৎ বাংলাদেশের।

একমাত্র টেস্টে ছেলেদের পারফরম্যান্সে সন্তুষ্ট প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুও। বুধবার সকালে জাগো নিউজের সঙ্গে আলাপে তিনি বলেন, ‘সবকিছুই ভালো হয়েছে। ব্যাটিং, বোলিং, ফিল্ডিং ও ক্যাচিংয়ে আমি সন্তুষ্ট। উইকেটটাও ছিলো আমাদের উপযোগী। ঠিক স্পিন ফ্রেন্ডলি নয়, মোটামুটি স্পোর্টিং পিচ দেশের মাটিতে আমাদের দলের সঙ্গে মানানসই। সে চিন্তায়ই শেরে বাংলায় বরাবরের স্পিন ফ্রেন্ডলি পিচ বাদ দিয়ে এবার তুলনামূলক সহজ ও ব্যাটিং সহায়ক উইকেটে খেলা হয়েছে। সেটা আমাদের টিম পারফরম্যান্স ভালো হতেও সহায়ক উপাদান হিসেবে কাজ করেছে।’

প্রধান নির্বাচকের কথায় পরিষ্কার আভাস, সিলেটে তিন ম্যাচের ওয়ানডে সিরিজেও হয়তো শেরে বাংলার টেস্ট উইকেটের মতোই উইকেট দেখা যাবে। পূণ্যভূমি সিলেটের আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগামী ১, ৩ ও ৬ মার্চ হবে সিরিজের তিন ওয়ানডে।

সে সিরিজ খেলতে আগামীকাল (বৃহস্পতিবার) সিলেট যাচ্ছে দুই দল। তবে একই সময়ে যাচ্ছে না বাংলাদেশ ও জিম্বাবুয়ে। ভিন্ন দুই ফ্লাইটে ভিন্ন সময়েই যাবে তারা। বৃহস্পতিবার বেলা ১১টার ফ্লাইটে প্রথমে যাবে জিম্বাবুয়ে। পরে সন্ধ্যা ৬টার ফ্লাইটে রওয়ানা হবে বাংলাদেশ দল।

যার মানে দাঁড়ায় ওয়ানডে সিরিজের আগে ঢাকায় কোনো অনুশীলন পর্ব নেই দুই দলের। টানা চারদিন খেলার পর আজ (বুধবার) এমনিই ছুটি। বৃহস্পতিবার সিলেট পৌঁছে শুক্র-শনিবার অনুশীলন করবে বাংলাদেশ ও জিম্বাবুয়ে।

ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচে বাংলাদেশ স্কোয়াড
মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল খান, নাজমুল হোসেন শান্ত, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহীম, লিটন দাস, তাইজুল ইসলাম, আফিফ হোসেন ধ্রুব, নাইম শেখ, আল আমিন হোসেন, মোহাম্মদ সাইফউদ্দীন, শফিউল ইসলাম, মেহেদি হাসান মিরাজ ও মোস্তাফিজুর রহমান।