Fri. Aug 14th, 2020

‘মুজিববর্ষ’ নিয়ে কেউ চাঁদাবাজি করলে আটকে রেখে খবর দিন: সিলেট আওয়ামী লীগ

ডেইলি বিডি নিউজঃ সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ নেতৃবৃন্দ দ্ব্যর্থহীন কন্ঠে বলেছেন, মুজিববর্ষকে সামনে রেখে কোন অনুষ্ঠানের কথা বলে যদি কেউ চাঁদাবাজি করে তবে তাকে আটকে রেখে আমাদেরকে খবর দিন।

বৃহস্পতিবার সিলেট জেলা স্টেডিয়ামের হলরুমে মুজিববর্ষ উপলক্ষ্যে জেলা ও মহানগর আওয়ামী লীগের কর্মসূচী ঘোষণা নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগ নেতৃবৃন্দ এসব কথা বলেন।

তারা আরো বলেন, আওয়ামী লীগ চাঁদাবাজি করে না। তাই আমাদের নাম ভাঙ্গায়ে কেউ এই অপকর্ম করলে সাথে সাথে আমাদেরকে জানাবেন। এসময় তারা তাদের সেল ফোন নাম্বারও দেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান। সমাপনী বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি ও সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট লুৎফুর রহমান।

সিলেট মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেননের সূচনা বক্তব্যের মধ্য দিয়ে শুরু হওয়া সংবাদ সম্মেলনে এডভোকেট নাসির উদ্দিন খান বলেন,

চলতি বছরেই মুজিববর্ষ উদযাপনের বিষয় স্মরণ করিয়ে দিয়ে তিনি বলেন, ২০২১ সালে গোটা বাঙ্গালী জাতি পালন করবে স্বাধীনতার সূবর্ণজয়ন্তি। তিনি বলেন, মুজিববর্ষকে কেন্দ্র করে ইতোমধ্যেই ব্যাপক কর্মসূচী গ্রহণ করা হয়েছে। এই কর্মসূচী শুধু দেশেই নয়, জাতিসংঘের আওতাধীন ১শ’৭৫ টি দেশেও একযোগে এই কর্মসূচী পালিত হবে। তিনি বলেন, বাঙ্গালী জাতি হিসেবে নি:সন্দেহে বিষয়টি আমাদের কাছে অত্যন্ত গর্বের।

তিনি বলেন, মুজিব জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে আগামী ৭ মার্চ থেকে ২৬ মার্চ আমাদের মহান স্বাধীনতা দিবস পর্যন্ত জেলা ও মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে টানা ২০ দিনের কর্মসূচী গ্রহণ করা হয়েছে। এছাড়াও মুজিববর্ষ উপলক্ষ্যে উভয় সংগঠনের উদ্যোগে অন্যান্য কর্মসূচী গ্রহণ করা হয়েছে। তিনি বলেন, রিকাবীবাজারস্থ সিলেট জেলা স্টেডিয়ামে এই কর্মসূচীর আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে। ৭ মার্চ জেলা স্টেডিয়ামের বাহিরাঙ্গণে রেসকোর্স ময়দানের আদলে গণজমায়েতের ডাক দেওয়া হয়েছে।সেই সাথে থাকবে বিভিন্ন আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

তিনি কর্মসূচী বাস্তবায়নে সকলের সহযোগীতা কামনা করেন। এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের । এছাড়াও যুবলীগ ও ছাত্রলীগের জেলা ও মহানগরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আশফাক আহমদ,সিলেট মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, বীরমুক্তিযোদ্ধা আব্দুল খালেক, এডভোকেট নিজাম উদ্দিন পিপি।

এছাড়াও যুবলীগ ও ছাত্রলীগের জেলা ও মহানগরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।