Sun. Mar 29th, 2020

করোনাভাইরাসের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান প্রধানমন্ত্রীর

ডেইলি বিডি নিউজঃ করোনাভাইরাসের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে লড়াই করার জন্য সার্কভুক্ত দেশগুলোর আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী বলেন, এই জনস্বাস্থ্যের হুমকির বিরুদ্ধে লড়াই করতে এবং আমাদের নাগরিকদের সুরক্ষার জন্য সার্কের ব্যাপক কৌশল অবলম্বন করা দরকার। এই অঞ্চলের মারাত্মক করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াই করার জন্য একটি শক্তিশালী কৌশল তৈরি এবং নিবিড়ভাবে পারস্পরিক সহযোগিতার দরকার।

আজ বিকেলে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে কোভিড-১৯ ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে সার্কভুক্ত দেশগুলোর সঠিক কর্মকৌশল গ্রহণে নেতৃবৃন্দের অংশগ্রহণে অনুষ্ঠিত ভিডিও কনফারেন্সে বক্তব্যে তিনি এসব কথা বলেন। এতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ নিজ নিজি দেশের পক্ষে অংশ নেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ গণি, ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং, মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মোহামেদ সলিহ, শ্রীলংকার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকশে, নেপালের প্রধানমন্ত্রী কেপি শর্মা ওলি ও পাকিস্তানের স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. জাফর মীর্জা।

ভিডিও কনফারেন্সে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, এই মহামারী মোকাবেলার জন্য আমাদের সম্মিলিত সক্ষমতা, দক্ষতা এবং সম্পদের সাহায্যে সহযোগিতা তৈরি করতে হবে। বাংলাদেশ তার সক্ষমতা এবং দক্ষতা ভাগ করার জন্য প্রস্তুত রয়েছে। পাশাপাশি প্রয়োজনে যৌক্তিক সহায়তা প্রদানসহ সার্কের দেশগুলোর সাথে সর্বোত্তম অনুশীলনের জন্যও প্রস্তুত রয়েছে বলে জানান তিনি।