Sun. Mar 29th, 2020

করোনাভাইরাস:সিলেট-যুক্তরাজ্য বিমানের ফ্লাইট স্থগিত করা হউক

মুহিত চৌধুরী : সিলেট প্রবাসী অধ্যুষিত অঞ্চল হবার কারণে এখানে করোনাভাইরাস সংক্রমণের ঝুকির মধ্যে রয়েছে।সিলেটে এ পর্যন্ত হোম কোয়ারেন্টিনে যেসব ব্যক্তিদের রাখা হয়েছে এদের সিংহভাগই প্রবাসী এবং তাদের আত্মীয়স্বজন।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সরকার ১৫ মার্চ মধ্যরাত থেকে আগামী ১৪ দিন ইউরোপের সঙ্গে আকাশপথে যোগাযোগ বন্ধ রেখেছেন। তবে যুক্তরাজ্য ও তুরস্ককে এই আওতার বাইরে রাখা হয়েছে। এই সুযোগকে কাজে লাগিয়ে ইউরোপ প্রবাসীরা বিশেষ করে ইতালি, ফ্রান্স এবং পর্তুগালের প্রবাসীরা লন্ডন হয়ে দেশে ফিরছে। তারা ইউরোপের থেকে বাই রোডে লন্ডন এসে বিমানের টিকেট করে সরাসরি সিলেট চলে আসছে।

বৃহস্পতিবার বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে বিমানের বিজি-২০২ ফ্লাইটে লন্ডন থেকে সরাসরি সিলেট ওসমানী বিমানবন্দরে এসে নামেন দুই যাত্রী। তাদের একজন ফ্রান্স এবং অন্যজন পর্তুগালের পাসপোর্টধারী।এতাবস্থায় বিশেষজ্ঞরা দ্রুত যুক্তরাজ্য-সিলেট বিমানের ফ্লাইট স্থগিত করার দাবী জানিয়েছেন।তা না হলে পুরো সিলেট বিভাগে ভয়াবহ অবস্থা দেখা দিতে পারে।

ইতোমধ্যে সিলেট বিভাগে সন্দেহভাজন ৮৮২ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।গত ২৪ ঘন্টায় সিলেট বিভাগে নতুন করে ২৪৮ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এর মধ্যে সিলেট জেলায় ১৫৭ জন, সুনামগঞ্জে ৩ জন, মৌলভীবাজারে ৬৫ জন এবং হবিগঞ্জ জেলায় ২৩ জন রয়েছেন।