Mon. Jun 1st, 2020

করোনাভাইরাস মোকাবেলায় ওয়ার্ড বাসীর প্রতি কাউন্সিলর রেজওয়ান আহ্বান

ডেইলি বিডি নিউজঃ করোনাভাইরাস মোকাবেলায় আতংকিত নয়, সচেতনতা অবলম্বন করুন। করোনাভাইরাস প্রতিরোধে ৫ নং ওয়ার্ডে বিদেশফেরত যাত্রীদের হোম কোয়ারেন্টাইনে থাকার জন্য আহ্বান জানিয়েছেন সিলেট সিটি কর্পোরেশনের ৫ নং ওয়ার্ডের কাউন্সিলর রেজওয়ান আহমদ।

ওয়ার্ড বাসীন্দের অবগতির জন্য তিনি জানান , করোনা ভাইরাস একটি মারাত্মক ছোঁয়াচে রোগ, করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে প্রিয় ওয়ার্ড বাসীন্দের কিছু নিয়ম মেনে চলার জন্য অনুরোধ করা যাচ্ছে।

যে সকল প্রবাসী করোনা আক্রান্ত বিদেশ থেকে এসেছেন এবং দেশে অবস্থান করছেন, সরকারের নির্দেশনা মোতাবেক ১৪ দিন বাধ্যতামূলক হোম কোয়ারান্টাইনে থাকতে হবে। অর্থাৎ নির্দিষ্ট ঘরের বাহিরে বের হবেন না।

সম্মানিত বিদেশ ফেরত ওয়ার্ড বাসীর প্রতি অনুরোধ,এই নির্দেশনা মেনে নিজে সুস্থ থাকুন এবং পরিবার-পরিজন প্রতিবেশীদের সুস্থ থাকতে সহায়তা করুন।

করোনা ভাইরাস সংক্রমণ ঝুঁকিরোধে, ঘনঘন সাবান দিয়ে কমপক্ষে ২০ সেকেন্ড হাত ধৌত করুন। যেখানে সেখানে কফ,থুতু ফেলবেন না। হাত দিয়ে নাক, মুখ ও চোখ স্পর্শ করা থেকে বিরত থাকুন। হাঁচি, কাশির সময় টিস্যু অথবা কাপড় দিয়ে বা বাহুর বাজে নাক ও মুখ ঢেকে ফেলুন এবং অপ্রয়োজনে বাড়ীর বাহিরে যাবেন না।

হাত মেলানো,কুলাকুলি থেকে বিরত থাকুন। ভিড় এড়িয়ে চলুন,বাড়ীর আশপাশ পরিস্কার রাখুন।

পাশাপাশি এই সংকটময় মুহূর্তে বিত্তবানসহ সবাইকে অসহায়দের পাশে দাড়ানোর আহবান জানানো যাচ্ছে।

অনুরোধক্রমে
সিলেট সিটি কর্পোরেশনে ৫ নং ওয়ার্ডের কাউন্সিলর
রেজওয়ান আহমদ।