Fri. Sep 18th, 2020

সিলেটে ডাক্তার-নার্সদের জন্য হোটেল ব্যবস্থার নির্দেশ

স্টাফ রিপোর্টার :: সিলেটে করো’না রোগীদের চিকিৎসায় সংশ্লিষ্ট ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মীরা বাসায় থাকা নিরাপদ নয়। তাদের থাকার সুবিধার্থে দুটি হোটেলের ব্যবস্থা করার নির্দেশ দিয়েছেন বস্ত্র ও পাট সচিব লোকমান হোসেন মিয়া।

মঙ্গলবার সিলেটের শহীদ শামসুদ্দিন আহম’দ হাসপাতা’লে চিকিৎসাধীন করো’না আ’ক্রান্তদের দেখতে এসে এ নির্দেশ দেন তিনি। দেশব্যাপী করো’নাভাই’রাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি অনুসরণ ও ত্রাণ কার্যের সমন্বয়ে সিলেট জে’লার দায়িত্বে রয়েছেন লোকমান হোসেন মিয়া।

পাট সচিব বলেন, করো’না চিকিৎসায় ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মীদের নিরাপত্তার কথা চিন্তা করতে হবে। হাসপাতা’লে কাজ শেষে তারা বাসায় ফিরে যাওয়া নিরাপদ নয়। তাদের জন্য আলাদা আবাসনের প্রয়োজন। এজন্য সিলেটে ভালোমানের অন্তত দুটি হাসপাতাল ‘রিকুইজেশন’ করা প্রয়োজন। এ ব্যাপারে দ্রুত ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন তিনি।

এ সময় সচিব হাসপাতা’লে চলমান আইসিইউ ও ডায়ালাইসিস বেড বসানোর কাজ দ্রুত শেষ করতে তাগিদ দেন তিনি। এছাড়া ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে চাপ কমানো, আরো দ্রুত রিপোর্ট প্রদান ও পরীক্ষার পরিমাণ বাড়াতে শাহ’জালাল বিজ্ঞান ও প্রযু’ক্তি বিশ্ববিদ্যালয়ে করো’না শনাক্তের ল্যাব দ্রুত চালুর নির্দেশ দেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন, সিলেটের বিভাগীয় কমিশনার মশিউর রহমান, ডিসি এম কাজী এম’দাদুল ইস’লাম, ওসমানী মেডিকেল কলেজ হাসপাতা’লের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. ইউনছুর রহমান, উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায়, সিভিল সার্জন ডা. প্রে’মানন্দ মণ্ডল।