Mon. Jun 1st, 2020

করোনা উপসর্গে পুলিশ সদস্যসহ মৃত্যু আরও ৩

ডেইলি বিডি নিউজঃ করোনার উপসর্গ নিয়ে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে মারা গেছেন এক পুলিশ কনস্টেবল। এ ছাড়া বরিশালের শেরেবাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতালে মারা যান এক তরুণী ও এক মুক্তিযোদ্ধা। এ নিয়ে জ্বর-সর্দি-কাশি ও শ্বাসকষ্টে সারাদেশে মৃত্যু হলো ৩৩৪ জনের।

গতকাল শুক্রবার দুপুর ১২টার দিকে চট্টগ্রাম জেনারেল হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান ওই পুলিশ সদস্য। করোনার উপসর্গ নিয়ে চট্টগ্রামে এই প্রথম কোনো পুলিশ সদস্যের মৃত্যু হলো। তার বাড়ি কুমিল্লার দেবীদ্বার উপজেলার ফতেয়াবাদ গ্রামে।

হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা, অসীম কুমার নাথ জানান, জ্বর-সর্দিসহ করোনার উপসর্গ নিয়ে সংকটাপন্ন অবস্থায় বৃহস্পতিবার ওই পুলিশ সদস্যকে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। গতকাল সকালে তার অবস্থার অবনতি হলে আইসিইউতে স্থানান্তর করা হয়। সেখানেই দুপুর ১২টার দিকে তার মৃত্যু হয়। তার নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছে।

শেবাচিম হাসপাতাল সূত্রে জানা গেছে, বামনা উপজেলার বাসিন্দা এক মুক্তিযোদ্ধা (৭২) বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় হাসপাতালের মেডিসিন-৩ ইউনিটে ভর্তি হন। জ্বর-শ্বাসকষ্ট থাকায় তাকে করোনা ওয়ার্ডে পাঠানো হয়েছিল। তখনই তার নমুনা সংগ্রহ করে ল্যাবে পাঠানো হয়েছিল। গতকাল ভোর ৪টা ১০ মিনিটে তিনি মারা যান।

অন্যদিকে ভোলার চরফ্যাশনের এক তরুণী (২০) করোনার উপসর্গ নিয়ে গত ৯ মে সকালে শেবাচিম হাসপাতালে ভর্তি হন। বৃহস্পতিবার রাত ১১টায় তার মৃত্যু হয়। মৃত্যুর আগে তার নমুনা পরীক্ষায় করোনা নেগেটিভ আসে।