Mon. Jun 1st, 2020

করোনা জয় করলেন আরও ৪৬ পুলিশ সদস্য

ডেইলি বিডি নিউজঃ করোনাভাইরাসের সঙ্গে লড়াই করে জয়ী হলেন আরও ৪৬ পুলিশ সদস্য। তারা সুস্থ হয়ে রোববার (১৭ মে) বিকালে রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল ছেড়েছেন। কোভিড-১৯ পজিটিভ হওয়ায় তারা বিভিন্ন সময়ে কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে ভর্তি হন।

ছাড়পত্রের বিষয়টি নিশ্চিত করেছেন পুলিশ সদরদফতরের সহকারী মহাপরিদর্শক (এআইজি) সোহেল রানা।

তিনি জানান, সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) চিকিৎসা প্রটোকল অনুযায়ী এ ৪৬ পুলিশ সদস্যের পরপর দু’বার কোভিড-১৯ পরীক্ষা করা হয়। টেস্টে দু’বারই কোভিড-১৯ নেগেটিভ হওয়ায় চিকিৎসকরা তাদেরকে করোনামুক্ত ও সুস্থ ঘোষণা করে হাসপাতাল ত্যাগের ছাড়পত্র দেন।

কোভিড-১৯ থেকে সুস্থ হওয়া পুলিশ সদস্যদেরকে ফুল দিয়ে বিদায় জানান হাসপাতাল কর্তৃপক্ষ।

বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. বেনজীর আহমেদ করোনা আক্রান্ত পুলিশ সদস্যদের সর্বোচ্চ চিকিৎসা নিশ্চিত করতে সংশ্লিষ্ট সকলকে নির্দেশ দিয়েছেন। আইজিপির নির্দেশনা অনুযায়ী করোনাক্রান্ত পুলিশ সদস্যদের দেখাশোনার জন্য গঠন করা হয়েছে ‘বিশেষ টিম।

কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল ও বিভাগীয় পুলিশ হাসপাতাল ছাড়াও রাজধানী ঢাকা এবং বিভাগীয় শহরে আধুনিক সুযোগ-সুবিধাসম্পন্ন বেসরকারি হাসপাতালে করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। এসব উদ্যোগের ফলে আক্রান্ত পুলিশ সদস্যরা দ্রুত সুস্থ হয়ে উঠছেন।

উল্লেখ্য, শনিবার (১৬ মে) প্রাপ্ত তথ্যানুযায়ী, আইনশৃঙ্খলার এ বাহিনীতে এখন পর্যন্ত ২ হাজার ৩৮২ জন সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। আর প্রাণ গেছে ৮ পুলিশ সদস্যের।

এদিকে, পুলিশ বাহিনীতে এখন পর্যন্ত এ ভাইরামুক্ত হয়ে সুস্থ হয়েছেন ৪০৭ জন।