Mon. Jun 1st, 2020

সঙ্কটে পড়া সাংবাদিকদের জন্য বিশেষ সহায়তা

ডেইলি বিডি নিউজঃ নভেল করোনাভাইরাস(কভিড-১৯) সংকটে বিপাকে পড়া সাংবাদিকদের জন্য বিশেষ সহায়তার ঘোষণা দিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। মঙ্গলবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিক কল্যাণ ট্রাস্টের সদ্য সমাপ্ত ষোড়শ সভা শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের সময় এ ঘোষণা দেন তিনি।

সম্প্রতি চাকুরিচ্যুত হওয়া, ৬ মাস ধরে কর্মহীন বা দীর্ঘ দিন বেতন না পাওয়া- এই তিন কারণে সংকটে পড়া সাংবাদিকদের জন্য দল-মত নির্বিশেষে আপদকালীন এ সহায়তার পরিমাণ হবে জনপ্রতি এককালীন ১০ হাজার টাকা।

করোনা পরিস্থিতিতে দেশের নানা পেশার মানুষের মতো বহু সাংবাদিকও সমস্যায় পড়েছেন জানিয়ে হাছান মাহমুদ বলেন, অসুবিধায় নিপতিত সাংবাদিকদের আর্থিক সহায়তার বিষয়টি আমরা প্রধানমন্ত্রীর কাছে উপস্থাপন করেছিলাম। সেই প্রেক্ষিতে এ পরিস্থিতিতে যারা অসুবিধায় পড়েছে, তাদেরকে আর্থিকভাবে সহায়তার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনার প্রেক্ষিতে আজ একটি বিশেষ তহবিল থেকে সাংবাদিকদের সহায়তার সিদ্ধান্ত গ্রহণ করেছি।

বোর্ড মিটিংয়ের সিদ্ধান্ত অনুযায়ী, এ বছর সাংবাদিকদের দুই কোটি টাকার বিশেষ সহায়তা দেয়া হবে বলেও জানানো হয় সংবাদ সম্মেলনে।