Sun. Apr 11th, 2021

সিলেটে করোনা চিকিৎসায় আরেকটি হাসপাতাল প্রস্তুত করা হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী

ডেইলি বিডি নিউজঃ পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি বলেছেন, সিলেটে করোনা রোগীর চিকিৎসায় আরেকটি বেসরকারী হাসপাতাল প্রস্তুত করা হচ্ছে। এ ব্যাপারে ব্যবস্থা গ্রহনের জন্য ইতোমধ্যে সিলেটের দায়িত্বে নিয়োজিত পাট ও বস্ত্র মন্ত্রণালয়ের সচিব লোকমান হোসেন মিয়াকে নির্দেশ দেয়া হয়েছে। প্রধারমন্ত্রী শেখ হাসিনা চান না কেউ না খেয়ে মারা যাক কিংবা বিনা চিকিৎসায় মারা যাক। করোনা পরিস্থিতিতে সরকার দেশের মানুষের জন্য সম্ভব সব কিছু করছে।

বৃহস্পতিবার (২৮ মে) সকালে আলাপকালে পররাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন। তিনি আরো বলেন, সিলেটের করোনা বিস্তারের খবরে আমি খুবই উদ্বিগ্ন এবং মর্মাহত। আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, কাউন্সিলর আজাদ, আসমা কামরানসহ সকল করোনা আক্রান্তদের তিনি দ্রুত সুস্থতা কামনা করেন।

সিলেট করোনা আক্রান্তের সংখ্যা আশংকাজনক হারে বেড়ে যাওয়ায় শহীদ শামসুদ্দিন হাসপাতালের পক্ষে এতো রোগীর চাপ সামলানো বা চিকিৎসা দেওয়া সম্ভব হবে না। সে জন্য বিকল্প ব্যবস্থা হিসেবে পর্যাপ্ত আইসিইউ ইউনিট এবং ভেন্টিলেটর রয়েছে এমন একটি হাসপাতাল প্রস্তুত রাখার উদ্দ্যোগ নিলেন পররাষ্ট্রমন্ত্রী।

অন্য একটি সূত্র জানায়, সিলেটে করোনা চিকিৎসার জন্য দ্বিতীয় হাসপাতাল হিসেবে তিন মাসের জন্য সিলেটের নর্থ ইস্ট মেডিকেল কলেজ ও হাসপাতালকে বেছে নেয়া হয়েছে। আলাপ আলোচনা প্রায় শেষ পর্যায়ে। হাসপাতাল কর্তৃপক্ষ তিন মাসের জন্য সরকারের কাছে ২৭ কোটি টাকা দাবী করছে। অস্বাভাবিক এই দাবীর কারণে বিষয়টি আটকে আছে। তবে সরকার ১৫ কোটি টাকা দিতে রাজী আছে বলে সূত্রটি জানায়।

দ্রুত বিষয়টির একটা সমঝোতা হবে বলে আশা করা হচ্ছে।