Fri. Jul 3rd, 2020

বন্যায় গোয়াইনঘাটের একাধিক প্রধান রাস্তা বিপজ্জনক, দ্রুত সংস্কারের দাবি

গোয়াইঘাট প্রতিনিধি :: এবারের বন্যায় সবচেয়ে বেশি ক্ষতি গ্রস্ত গোয়াইঘাট উপজেলা। করোনাভাইরাসের কারণে গোয়াইঘাট উপজেলার জনস্বাধারণের মাঝে আর্থিক হাহাকার দেখা দিয়ে ছিলো, বাংলাদেশ সরকারের পক্ষ থেকে ত্রাণ বিতরণের পাশাপাশি গোয়াইঘাটের একাধিক জায়গায় ত্রাণ নিয়ে গরীব অসহায়দের পাশে দাঁড়িয়ে ছিলেন বিভিন্ন সামাজিকসংঘটন ও মানবিক ব্যক্তিবর্গ, ফলে অসহায়দের মাঝে হাহাকারের হার নেমে আসে ৪০%।

কিন্তুু এবারের পাহাড়ি ঢল (বন্যা) বিপদসীমা অতিক্রম করায় আবারও স্বাধারণ মানুষ, কৃষক, ব্যবসায়ী ও গাড়ির ড্রাইভার সহ্ গোয়াইঘাটের অনেক পেশার মানুষই ক্ষতিগ্রস্ত। কৃষকের ধান পানির নিচে অনেক দোকানির মালামাল বন্যায় তলিয়ে গেছে।

এদিকে গোয়াইঘাটের একাধিক রাস্তা ভেঙ্গে গিয়ে নদী হয়ে গিয়েছে রাস্তা ভাঙ্গনের ফলে গোয়াইঘাটের মানুষ যাতায়াত সেবা থেকে বন্চিত, দোকানিরা আনতে পারছেন না প্রয়োজনীয় খাবারদ্রব্য এবং গর্ভবতী মায়েরা পাচ্ছেন না রাস্তায় চলাচলের সামরিক জরুরী সেবা, গাড়ি চালকেরা নিজের পরিবারের জীবন বাঁচাতে নেমে হাজার পরিবারের জীবনঝুকি নিয়ে চালাচ্ছেন গাড়ি।

এমন ঝুঁকিপূর্ণ পরিস্থিতি কে দ্রুত স্বাভাবিকতায় ফিরিয়ে আনতে বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ সহ্ বাংলাদেশ সরকারের সাথে সংশ্লিষ্ট গোয়াইঘাট উপজেলার সকল কর্মকর্তাদের নিকট সবিনয় আবেদন জানিয়েছেন গোয়াইঘাট উপজেলার জনসাধারণ ব্যক্তিবর্গ।