Wed. Jul 8th, 2020

হাসপাতালগুলোকে সব ধরনের রোগীর চিকিৎসা নিশ্চিত করতে হবে: পররাষ্ট্রমন্ত্রী

ডেইলি বিডি নিউজঃ পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি বলেছেন, ৫০ শয্যার অধিক সকল হাসপাতালকে করোনা নন-করোনা সব ধরনের রোগীর সেবা প্রদান করতে হবে। এ ক্ষেত্রে ব্যত্যয় ঘটলে সরকার ব্যবস্থা নিবে।

শনিবার দুপুর ১২টায় সিলেট চেম্বারে আয়োজিত এক ভিডিও কনফারেন্সে পররাষ্ট্রমন্ত্রী এ সব কথা বলেন।

তিনি আরো বলেন, ইতোমধ্যে আমরা করোনার জন্য বেশ কয়েকটি হট লাইন চালু করেছি এখন সাধারণ রোগীদের জন্য আরো কিছু হট লাইন চালু করা দরকার।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, সিলেটে করোনা চিকিৎসার জন্য একটি বেসরকারী হাসপাতাল বেছে নেয়া হয়েছিলো কিন্তু তারা রাজ্যের টাকা চায়। তার পরও আমরা একটা সিদ্ধানে উপনিত হয়েছিলাম।

হাসপাতাল কর্তৃপক্ষের কালক্ষেপনে সে সুযোগ চলে গেলো। এখন সরকার নতুন আইন করেছে ৫০ শয্যার অধিক সকল হাসপাতালকে করোনা নন-করোনা সব ধরনের রোগীর সেবা প্রদান করতে হবে।

সভায় ভিডিও কনফারেন্সে সিলেটের সিটি মেয়র আরিফুল হক চৌধুরীও বক্তব্য রাখেন।
এতে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় আওয়ামীলেগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম নাদেল,মহানগর আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এভোকেট নাসির উদ্দিন, সিলেট চেম্বারের সভাপতি এটিএম শোয়েব, বেসরকারী
হাসপাতালএসোসিয়েশনের নির্বাহী সদস্য ডা: আজিজুর রহমান, সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহী উদ্দিন আহমদ সেলিম,সিলেট জেলা বারের সভাপতি এডভোকেট এটিএম ফয়েজ, বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি সিলেট ইউনিটের সাধারণ সম্পাদক আব্দুর রহমান জামিল, পররাষ্ট্রমন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা শফিউল আলম জুয়েলসহ সাংবাদিক নেতৃবৃন্দ।