Main Menu

সিলেটে চটপটির দোকানে পুলিশের নামে ভুয়া হিজড়ার চাঁদাবাজি, বাধা দেওয়ায় হামলা

সিলেট প্রতিনিধি :: সিলেট নগরীর কিনব্রিজের উত্তরপ্রান্তে সুরমা নদীর পাড়ের চটপটি দোকানে হামলা, ভাঙচুর ও লুটপাট চালিয়েছে হিজড়া নামধারী সন্ত্রাসীরা। সোমবার সন্ধ্যায় এ হামলার ঘটনা ঘটে।

জানা যায়, সোমবার সন্ধ্যায় সুরমা পাড়ের ‘শাহজালাল’ চটপটির দোকানে কোতোয়ালী থানা পুলিশের নামে পাঁচশত টাকা চাঁদাদাবি করে হিজড়া নামধারী রানা ভূইয়া নামের দুই সন্তোনের জনক। তাকে টাকা না দেওয়ায় চটপটির দোকানের সকল মালামাল নদীতে ফেলে দেয় তার সন্ত্রাসী বাহিনী। তখন চটপটি ব্যবসায়ী ফারুক বাধা দিলে তার উপর রানা ও তার সন্ত্রাসী বাহিনী নিয়ে হামলা ও ভাংচুর চালায়। এই হামলায় ফারুক ও তার দোকানের কর্মচারী গুরুতর আহত হন। পরে আশপাশের লোকজন এগিয়ে এসে রানা বাহিনীর হাত থেকে আহতদের উদ্ধার করে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজে নিয়ে ভর্তি করেন।

দুই সন্তানের জনক হিজড়া নামধারী রানা ভুইয়া নেত্রকোনা জেলার কেন্দুয়া থানার বান্দনাল আফিয়ার কোণা গ্রামের মৃত জুবেদ আলীর পুত্র। সে দীর্ঘদিন থেকে সিলেটের দক্ষিণ সুরমার ভার্থখলা এলাকায় হিজড়া পরিচয় দিয়ে বসবাস করে আসছে। তাকে সবাই ভূয়া হিজড়া বলে চিনে। রানা ভূইয়া ও তার সহযোগীরা মিলে সিলেটের বিভিন্ন পাড়া মহল্লা ও শপিং মল, দোকানপাটগুলো, বিয়ে বাড়িতে গিয়ে এবং বিভিন্ন কমিউনিটি সেন্টারে বিয়ের শুভ যাত্রার গাড়ি আটক করে চাঁদাবাজি করা তাদের পেশা। নগরীর জালালাবাদ পার্কে সন্ধ্যা নামলেই চলে তাদের রমরমা সমকামী ব্যবসা। ক্বিন ব্রিজের নিচে সিলেট সার্কিট হাউসের সামনে সুরমা নদীর পাড়ে চটপটির দোকানে তাদের আড্ডা জমে। কোন ব্যবসায়ী তাদের বাধা দিলে হামলা ও মামলার শিকার হতে হয়।

চলমান করোনা ভাইরাসে লকডাউনে সকল ব্যবসা প্রতিষ্টান বন্ধ থাকা রানা তার বাহিনী নিয়ে শুরু করছে পুলিশের নামে চাঁদাবাজি করা। সে সুরমার পাড়ের সকল দোকান থেকে পুলিশের নাম ভাঙ্গিয়ে পাঁচশত টাকা করে চাঁদা আদায় করে আসছে। অথচ থানা পুলিশের কোন লোক জানেন না তার এমন চাঁদাবাজির বিষয়। কিন্তু সোমবার চটপটি ব্যবসায়ী ফারুক তার কাছে জানতে চান কোন পুলিশকে চাঁদা দিতে হবে। এমন কথা বলার সাথে সাথে রানা কিপ্ত হয়ে ফারুকের দোকান ভাংচুর করে এবং তার উপর হামলা চালায়।

এ রিপোর্ট লেখা পর্যন্ত এসএমপির কোতোয়ালী থানায় হিজড়া নামধারী চাঁদাবাজ রানা ভূইয়া ও তার সহযোগীদের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।






Related News

Comments are Closed