|
এই সংবাদটি পড়েছেন 1,200 জন

শাহ আবদুল করিমের ভূমিকায় আগুন

বিনোদনঃ ‘এখন অনেক রাত’ ও ‘একাত্তরের মা জননী’তে মুক্তিযোদ্ধা, ‘ঘেটুপুত্র কমলা’য় চিত্রশিল্পী- রূপালি পর্দায় এভাবেই নিজেকে উপস্থাপন করেছেন গায়ক-অভিনেতা আগুন। এবার আরেকটু বৈচিত্র ও চ্যালেঞ্জ নিয়ে আসছেন তিনি। মরমী ও বাউল গানের সাধক শাহ আবদুল করিমের ভূমিকায় দেখা যাবে তাকে।

‘রঙের দুনিয়া’ নামের ছবিটির দৃশ্যধারণ শুরু হচ্ছে এ বছরের ডিসেম্বরে। আগুনের পাশাপাশি এতে গুরুত্বপূর্ণ আরেকটি চরিত্রে থাকছেন স্বাধীন খসরু। শাহ আবদুল করিমের জীবনের গল্প পাওয়া যাবে এতে।

আগুন বলেন, ‘ছবিটিতে অভিনয় করার ব্যাপারে পরিচালকের সঙ্গে কথা হয়েছে। প্রাথমিকভাবে আমি সম্মতি জানিয়েছি। শাহ আবদুল করিমের ভূমিকায় অভিনয় নিশ্চয়ই উপভোগ করবো। কাজ করতে গিয়ে তার মতো গুণী মানুষ সম্পর্কে আরও কিছু জানতে পারবো। আর এটা বেশ সম্মানেরও বিষয় বলে মনে করি।’

আগুন জানান, ছবিতে তার গেটআপ কেমন হবে সেটা এখনও পরিচালক জানাননি। তবে আগুনকে তরুণ ও বৃদ্ধ বয়সের করিম হিসেবে পর্দায় উপস্থাপন করা হবে, এটা জানা গেছে।

জানা যায়, ‘রঙের দুনিয়া’ নির্মাণ করবেন তরুণ পরিচালক মোক্তাদির ইবনে সালাম। শাহ আব্দুল করিমের পরিবারের সঙ্গে চলচ্চিত্র নির্মাণ নিয়ে তার কথা হয়েছে। তিন বছর ধরে চলচ্চিত্রটির চিত্রনাট্য তৈরি করেছেন শাহ আব্দুল করিম গবেষক সিদ্দিকী হারুন। এদিকে করিমের ছেলে শাহ জালাল চিত্রনাট্য পড়ে ইতিবাচক সাড়া দিয়েছেন।

কালনীর তীরে বেড়ে উঠা শাহ আব্দুল করিমের গান গ্রাম-গঞ্জের পাশাপাশি এখন শহরের মানুষের কাছেও সমানভাবে জনপ্রিয়। তিনি প্রায় দেড় সহস্রাধিক গান লিখেছেন। তার লেখনী অন্যায়, অবিচার, কুসংস্কার আর সাম্প্রদায়িকতার বিরুদ্ধে। ২০০৯ সালের ১২ সেপ্টেম্বর ‘বাউল সম্রাট’খ্যাত শাহ আবদুল করিম মৃত্যুবরণ করেন।

Leave a Reply

Your email address will not be published.