Thu. Jul 9th, 2020

নবীগঞ্জের রুস্তমপুর টুলপ্লাজা সংলগ্ন রাস্তার বেহাল দশা

ডেইলি বিডি নিউজঃ নবীগঞ্জ উপজেলার রুস্তমপুর টুলপ্লাজার ২ পাশে রয়েছে ২টি রাস্তা। সিএনজি অটোরিকশা ও পায়চারী করার জন্য এই দুইটি রাস্তা ব্যাবহৃত হয়। কিন্তু দীর্ঘদিন ধরে রাস্তার নিয়মিত সংস্কার না করার কারণে রাস্তা ভেঙ্গে গর্তে পরিনত হয়েছে। ফলে রাস্তায় ঘটছে প্রতিনিয়ত দূর্ঘটনা। চরম দুর্ভোগে আছেন এলাকাবাসী।

এসব রাস্তা যান চলাচলত দূরের কথা মানুষই চলাচল করতে পারছে না। রাস্তাটি অনুপযোগী হয়ে পড়েছে। তৈরী হয়েছে মরণ ফাঁদে।

প্রতিদিনই অসংখ্য সিএনজি অটোরিকশা চলাচল করে এই রাস্তায়। রাস্তাটি অচল হওয়ার বিকল্প কোনো রাস্তাও নেই ফলে সাধারণ মানুষ ও সিএনজি অটোরিকশা ড্রাইভাররা পরেছেন ব্যাপক দূর্ভোগে।

প্রায় প্রতি বছর এই বৃষ্টির সময় রাস্তাটির এই বেহাল দশা হলেও রাস্তাটি মেরামতে নেওয়া হয়নি কোন উদ্যোগ।

স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলে জানা যায়, দীর্ঘদিন ধরে রাস্তার এই বেহাল দশা। নিয়মিত সংস্কার না করায় রাস্তাগুলোর এমন অবস্থা হয়েছে, রোগী ও বয়স্ক মানুষদের নিয়ে এসব রাস্তায় চলাচল করতে আমাদের বেশি সমস্যায় পড়তে হয়। দ্রুত সড়কগুলোর সংস্কারের দাবি জানিয়েছেন স্থানীয়রা।

এ বিষয়ে জানতে চাইলে নবীগঞ্জ উপজেলার প্রথম পত্রিকা মাসিক গোপলা’র সহ-সম্পাদক এম এ রহিম ক্ষোভ প্রকাশ করে জানান, আমাদের ইউনিয়নের সংসদ সদস্যের বাড়ি। তিনি নিয়মিত এ রাস্তা দিয়েই চলাফেরা করেন।কিন্তু কিভাবে যে তাঁর চোখ এড়িয়ে যাচ্ছে তা আমার বোধগম্য নয়। আমরা দ্রুত সংসদ সদস্যের হস্তক্ষেপ কামনা করছি।