Thu. Jul 9th, 2020

উপজেলা ওয়ারি বৃক্ষরোপণ কর্মসূচি পালন করুন

সাদিকুর রহমান সাকিঃ আজ ৩০ জুন ২০২৩ মঙ্গলবার বেলা ১১টায় ইসলামিক ফাউন্ডেশনের মসজিদ পাঠাগার প্রকল্পের উপজেলা মডেল লাইব্রেরিয়ানদের নিয়ে এক সমন্বয় সভা ইসলামিক ফাউন্ডেশন হবিগঞ্জের সভাকক্ষে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন ফিল্ড অফিসার জনাব আব্দুল ওয়াদুদ। প্রধান অতিথির বক্তব্য রাখেন উপপরিচালক শাহ মুহাম্মদ নজরুল ইসলাম।

মডেল লাইব্ররিয়ানদের উদ্দেশ্যে বক্তব্য রাখতে গিয়ে প্রধান অতিথি বলেন পাঠক ফোরামের মাধ‍্যমে পাঠাগারগুলোকে জীবন্ত ও কর্মচঞ্চল রাখুন। বইপত্র ও আসবাব পত্রের সংরক্ষণ করুন। এবং এই সময়ে আরো কিছু কাজ আমাদের করতে হবে সেগুলো হচ্ছে

১. এখন বৃক্ষরোপণের উপযুক্ত সময়। ফলজ ঔষধি গাছ বেশি বেশি রোপন করুন এবং জনগণকে বৃক্ষরোপণে উদ্বুদ্ধ করে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করুন।

২. দেশের স্বার্থে জনগণের স্বার্থে জীববৈচিত্র্য রক্ষার স্বার্থে সর্বোপরি দেশি প্রজাতির মাছ বিলুপ্তির হাত থেকে রক্ষার স্বার্থে জৈষ্ঠ্য আষাঢ় দুই মাস মা মাছ, পোনা মাছ ও ডিমওয়ালা মাছ মারা থেকে গ্রামিণ জনগণকে বিরত রাখতে কর্যকর ভূমিকা রাখুন।

৩. করোনা পরিস্থিতিতে স্বাস্থ‍্যবিধি মেনে চলতে জনগণকে উৎসাহিত করুন। নিজে বাঁচুন দেশ বাঁচান। পরিস্থিতির উন্নয়নে যার যার অবস্থানে থেকে দায়িত্বশীল ভূমিকা পালন করুন।

৪. সকল প্রকার উগ্রবাদ, চরমপন্থা, গণমাধ্যমে উস্কানি প্রদান এবং গুজব ছড়ানো সম্পর্কে সতর্ক থাকুন জনগণকে সতর্ক করুন।
দেশে শান্তি স্বস্তি ও নিরাপত্তা বিধানে কার্যকর ভূমিকা রাখুন।

অনুষ্ঠান শেষে দেশ ও জাতির কল‍্যাণ কামনা করে বিশেষ মুনাজাত করা হয়।