Fri. Jul 10th, 2020

পররাষ্ট্রমন্ত্রীর ডিও: সিলেট পেলো আরো ত্রাণ

ডেইলি বিডি নিউজঃ বন্যাকবলিত সিলেট সদর উপজেলায় নতুন করে ১০০ মেট্রিক টন চাল ও নগদ ১০ লাখ টাকা বরাদ্ধ দেয়া হয়েছে। সিলেট-১ আসনের সাংসদ পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের ঐকান্তিক প্রচেষ্টায় এ বরাদ্ধ পেলো সিলেট সদর উপজেলা। মন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা শফিউল আলম জুয়েল সিলেটভিউকে এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, সিলেট -১ আসনের সাংসদ পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন গত রবিবার দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান এমপির কাছে একটি ডিও লেটার পাঠান। ডিওতে তিনি উল্লেখ করেন, গত কয়েকদিনের বৃষ্টি ও আকস্মিক বন্যায় সিলেট সদর উপজেলার জালালাবাদ,কান্দিগাঁও ইউনিয়ন সম্পূর্ণরূপে প্লাবিত হয়েছে। এছাড়া খাদিমনগর, টুকেরবাজার, খাদিমপাড়া, টুলটিকর ইউনিয়ন আংশিক প্লাবিত হয়েছে। পানিবন্দি এই জনগোষ্ঠীর জন্য সিলেটের জেলা প্রশাসকের পক্ষ থেকে ১৮ মেট্রিক টন চাল ও নগদ ৭২ হাজার টাকা বরাদ্ধ দেয়া হয়েছে। এই বিশাল জনগোষ্ঠীর জন্য এই বরাদ্ধ প্রয়োজনের তুলনায় খুবই কম।
আকস্মিক বন্যায় সিলেট সদর উপজেলার ক্ষতিগ্রস্ত মানুষের জন্য ড. মোমেন বিশেষ বরাদ্ধ দেয়ার অনুরোধ করেন ত্রাণ প্রতিমন্ত্রীর কাছে।

ডিও লেটার প্রেরণের পরদিন অর্থাৎ গতকাল সোমবার সিলেট সদর উপজেলার বন্যাকবলিত মানুষের জন্য বিশেষ বরাদ্ধ হিসেবে ১০০ মেট্রিক টন চাল ও নগদ ১০ লাখ টাকা বরাদ্ধ দেয়া হয়।