Main Menu

করোনা নিয়ে চীনের উপর ‘ক্ষুব্ধ’ ট্রাম্প

ডেইলি বিডি নিউজঃ যুক্তরাষ্ট্রসহ বিশ্বব্যাপী করোনা ভাইরাসের ছড়িয়ে পড়ার বিষয়ে চীনের প্রতি ক্ষুব্ধ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মঙ্গলবার এক টুইট বার্তায় এ কথা জানান তিনি।

ওই টুইট বার্তায় ট্রাম্প লেখেন, করোনা ভাইরাসের ব্যাপক বিস্তারের ফলে যুক্তরাষ্ট্রসহ সারাবিশ্ব বিরূপ পরিস্থিতির মুখে পড়ায় আমি চীনের উপর বেশ ক্ষুব্ধ। আর চীনের প্রতি তার এই বিরক্তি ক্রমে বেড়েই চলছে।

এদিকে মার্কিন স্বাস্থ্য কর্মকর্তারা সতর্ক করে বলেছেন, তারা এ মহামারি ‘সম্পূর্ণ’ নিয়ন্ত্রণে আনতে পারেনি।

যুক্তরাষ্ট্রে, বিশেষ করে দক্ষিণ ও পশ্চিমাঞ্চলে আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ার প্রেক্ষাপটে সংক্রমণ রোগ বিশেষজ্ঞ অ্যান্থনি ফাউসি মঙ্গলবার কংগ্রেসকে বলেন, বিষয়টি ভুল পথে আগাচ্ছে এবং এটা স্পষ্ট যে আমরা এখন পর্যন্ত ভাইরাসটি পুরোপুরি নিয়ন্ত্রণ করতে পারিনি।

তিনি সতর্ক করে বলেন, এ ভাইরাস দমনে পদক্ষেপ নিতে কর্তৃপক্ষ এবং জনসাধারণ ব্যর্থ হলে প্রতিদিন আক্রান্তের সংখ্যা দ্বিগুণেরও বেশি বেড়ে ১ লাখে দাঁড়াতে পারে।

একদিকে যেখানে এ ভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে আনার ক্ষেত্রে যথাযথ নিয়ম না মেনে ট্রাম্প প্রশাসনের রাজনীতিকরণকে দায়ী করেছে চীন। সেখানে অন্যদিকে মহামারির মধ্যে চলমান বাণিজ্য যুদ্ধ দুই দেশের মধ্যকার উত্তেজনাকে আরো অনেক বাড়িয়ে দিয়েছে। আর এ ভাইরাস বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ায় যুক্তরাষ্ট্র বেইজিংকে দায়ী করে আসছে।






Related News

Comments are Closed