Main Menu

করোনায় সরকারি ত্রাণ পেয়েছে এক কোটি ৬৮ লাখ পরিবার

ডেইলি বিডি নিউজঃ করোনাভাইরাস কারণে সৃষ্ট দুর্যোগে দেশের সাধারণ মানুষের কষ্ট লাঘবে মানবিক সহায়তা হিসেবে ত্রাণ বিতরণ অব্যাহত রেখেছে সরকার।

এ পর্যন্ত সারা দেশে দেড় কোটির বেশি পরিবারকে ত্রাণ সহায়তা দেয়া হয়েছে বলে শনিবার (৪ জুলাই) এক সরকারি তথ্য বিবরণীতে জানানো হয়েছে।

এতে বলা হয়, ৬৪ জেলার জেলা প্রশাসন থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী শুক্রবার (৩ জুলাই) পর্যন্ত সারা দেশে চাল বরাদ্দ দেয়া হয়েছে দুই লাখ ১১ হাজার ১৭ টন এবং বিতরণ করা হয়েছে এক লাখ ৯৮ হাজার ১২০ টন। এতে উপকারভোগী পরিবারের সংখ্যা এক কোটি ৬৮ লাখ ৩০ হাজার ১৮ এবং উপকারভোগী লোকসংখ্যা সাত কোটি ৩৮ লাখ ৪ হাজার ৭৯৫ জন।

শিশু খাদ্যসহ অন্যান্য সামগ্রী কেনার জন্য নগদ বরাদ্দ দেয়া হয়েছে প্রায় ১২৩ কোটি টাকা। এর মধ্যে সাধারণ ত্রাণ হিসেবে নগদ বরাদ্দ দেয়া হয়েছে ৯৫ কোটি ৮৩ লাখ ৭২ হাজার ২৬৪ টাকা এবং বিতরণ করা হয়েছে ৯৩ কোটি ৯২ লাখ ৪ হাজার ১৬ টাকা। এতে উপকারভোগী পরিবারের সংখ্যা এক কোটি ১৬ হাজার ৫২৯ এবং উপকারভোগী লোক সংখ্যা চার কোটি ৪২ লাখ ৩৪ হাজার ৫৮৫ জন।

এছাড়া শিশু খাদ্য সহায়ক হিসেবে বরাদ্দ দেয়া হয়েছে ২৭ কোটি ১৪ লাখ টাকা এবং এ পর্যন্ত বিতরণ করা হয়েছে ২৬ কোটি ৪০ লাখ ১৯ হাজার টাকা। এতে উপকারভোগী পরিবারের সংখ্যা আট লাখ ৪২ হাজার ৫৪৭ এবং উপকারভোগী লোকসংখ্যা ১৭ লাখ ৫৮ হাজার ৪৩৪ জন বলেও তথ্য বিবরণীতে জানানো হয়েছে।






Related News

Comments are Closed