Wed. Dec 2nd, 2020

সিলেটে করোনায় একদিনে কেড়ে নিলো চার প্রাণ

স্টাফ রিপোর্টার :: প্রাণঘাতী করোনায় একদিনে কেড়ে নিলো চার প্রাণ। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে বিএনপি নেতার বাবাসহ চার জনের মৃত্যু হয়।

এ নিয়ে সিলেট বিভাগে মৃতের সংখ্যা দাঁড়ালো ৯৪ জনে। এরমধ্যে সিলেট জেলায় ৭৪ জন, সুনামগঞ্জ ৮ জন, হবিগঞ্জ ও মৌলভীবাজারে ৬ জনের মৃত্যু হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান এ তথ্য নিশ্চিত করে বলেন, মারা যাওয়া প্রত্যেকের বয়স ৬০ বছরের উর্ধ্বে।

সংশ্লিষ্টরা জানান, বুধবার (৮ জুলাই) ভোরে নগরের একটি বেসরকারি হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে মারা যান বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা ড. ইনামুল হকের বাবা মুজিবুল হক চৌধুরী (৮০)।

এছাড়া মঙ্গলবার (৭ জুলাই) সকাল সাড়ে ৯টায় নগরের শহীদ ডা. শামসুদ্দিন আহমদ হাসপাতালে হাজী আব্দুল গণি (৯১) নামে এক বৃদ্ধ মারা যান। তিনি সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলার বাসিন্দা। গত ১৭ জুন তিনি হাসপাতালে ভর্তি হন।

হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার (আরএমও) সুশান্ত কুমার মহাপাত্র এ তথ্য নিশ্চিত করে বলেন, আব্দুল গণি আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এখনো আইসিইউতে ১২ জন করোনা রোগী চিকিৎসাধীন রয়েছেন।

তিনি বলেন, বর্তমানে হাসপাতালে ভর্তি আছেন ৯৫ জন। এদের মধ্যে করোনা আক্রান্ত ৮৪ জন। বাকিরা উপসর্গ নিয়ে ভর্তি আছেন। হাসপাতালের আইসিউতে চিকিৎসাধীন আছেন ১২ জন। তাদের শারীরিক অবস্থা কিছুটা আশঙ্কাজনক। এছাড়া হাসপাতাল থেকে আরো ১০ জন সুস্থ হয়ে বাসায় ফিরেছেন। এছাড়া মারা যাওয়া আরো দু’জনের বয়স ৬০ ও ৬৬ বছর বলে জানিয়েছেন ডা. আনিসুর রহমান।

এদিকে, বিএনপি নেতা ডা. ইনামুল হকের বাবা মুজিবুল হক চৌধুরীর জানাজা বুধবার বাদ যোহর মানিক পীর মাজারে অনুষ্ঠিত হবে। পরবর্তীতে মাজার সংলগ্ন কবরস্থানে তাকে দাফন করা হবে।

স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের তথ্যমতে, গত ৫ এপ্রিল থেকে এ পর্যন্ত বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫ হাজার ৪৫৪ জনে। এরমধ্যে সিলেট জেলায় ২৯২৭ জন, সুনামগঞ্জে ১১১৮, হবিগঞ্জে ৫৭৫ এবং মৌলভীবাজারে ৮৩৪ জন। আর সুস্থ হয়ে ফিরেছেন মোট ১৯৮২ জন। এরমধ্যে সিলেটে ৫৯১, সুনামগঞ্জে ৭৪৩, হবিগঞ্জে ৩১৩ এবং মৌলভীবাজারে ৩৩৫ জন।