Mon. Apr 12th, 2021

বড়লেখায় ৩ দখলদারকে জরিমানা

বড়লেখা প্রতিনিধি : বড়লেখার কলাজুরা বাজারে জেলা পরিষদের যাত্রী ছাউনির নির্ধারিত ভুমির অবৈধ স্থাপনা অবশেষে উচ্ছেদ করেছে উপজেলা প্রশাসন। শুক্রবার সংশ্লিষ্ট ঠিকাদার যাত্রী ছাউনির নির্মাণ কাজ শুরু করেছেন।

নোটিশ দেয়ার পরও অবৈধ দখলদাররা সরকারী ভুমি না ছাড়ায় বৃহস্পতিবার ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে। এসময় ৩ অবৈধ দখলদারকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নুসরাত লায়লা নীরা।

জানা গেছে, উপজেলার কলাজুরা বাজার মসজিদ সংলগ্ন সরকারী ভুমিতে মৌলভীবাজার জেলা পরিষদ বিগত ২০১৮-১৯ অর্থ বছরে যাত্রী ছাউনি নির্মাণের জন্য আড়াই লাখ টাকা বরাদ্দ দেয়। কিন্তু নির্ধারিত ভুমিতে অবৈধ স্থাপনা তৈরী করে ব্যবসা করছিলেন স্থানীয় তিনজন বাসিন্দা। গত ১ জুলাই তাদেরকে ৭ দিনের সময় বেঁধে অবৈধ স্থাপনা অপসারণের নোটিশ দেয় উপজেলা ভুমি প্রশাসন। কিন্তু তারা অবৈধ স্থাপনা অপসারণ না করায় বৃহস্পতিবার (১৬ জুলাই) সহকারী কমিশনার (ভুমি) নুসরাত লায়লা নীরা ভ্রাম্যমাণ আদালত চালিয়ে তা উচ্ছেদ করেন। এসময় তাদেরকে ৩ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

সহকারী কমিশনার (ভুমি) নুসরাত লায়লা নীরা জানান, সরকারী ভুমি দখল করে রাখায় দীর্ঘদিন ধরে জেলা পরিষদের যাত্রী ছাউনির নির্মাণের কাজ বাস্তবায়ন হচ্ছিল না। নোটিশ দেয়ার পরও তারা সরেনি। ভ্রাম্যমাণ আদালত চালিয়ে অবৈধ স্থাপনা অপসারণ করে ৩ দখলদারকে ৩ হাজার টাকা জরিমানা করেছেন।