Sun. Apr 11th, 2021

শ্রীমঙ্গলে চা-শ্রমিকদের মাঝে ব্রেকিং দ্য সাইলেন্সের স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ

সাদিকুর রহমান সাকিঃ বেসরকারী উন্নয়ন সংস্থা ব্রেকিং দ্য সালেন্সের আলোয় আলো প্রকল্পের আওতায় মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার চা-শ্রমিক অধ্যুষিত বিভিন্ন এলাকায় কোভিড-১৯ জরুরী সহায়তা কার্যক্রম শুরু করেছে। আলোয় আলো প্রকল্পটি চাইল্ড ফান্ড কোরিয়ার অর্থায়নে এডুকো-বাংলাদেশে সহযোগিতায় কমলগঞ্জ ও শ্রীমঙ্গল উপজেলার ৩০টি চা বাগান ও ২টি হাওড় এলাকায় বাস্তবায়িত হচ্ছে। কোভিড-১৯ জরুরী সহায়তা কার্যক্রমের আওতায় চা বাগানের জন্য স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী প্যাকেজ এবং হাওড় এলাকার জন্য ফুড প্যাকেজ বরাদ্দ হয়। শ্রীমঙ্গল উপজেলায় ব্রেকিং দ্য সাইলেন্স ৪টি চা বাগান ও ১টি হাওর এলাকায় ২১৩৩টি পরিবারের মধ্যে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরন করবে।
আজ ১৯ জুুলাই রোজ রবিবার ভাড়াউড়া ও খাইছড়া চা বাগানে ৯৪৫ পরিবারের মধ্যে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়। সকাল ১০ ঘটিকায় ভাড়াউড়া চা বাগান দুর্গামন্দিরে ৫৯৩ টি দরিদ্র পরিবারে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণের মাধ্যমে ব্রেকিং দ্য সাইলেন্স স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী কার্যক্রম শুরু করে। স্বাস্থ্য সুরক্ষা সামগ্রীর মধ্যে রয়েছে- ঢাকনা ও পানির টেপযুক্ত ১২লি. বালতি ১টি, কেয়া সাবান ২টি, ৭০০গ্রাম ডিটারজেন্ট (ঘড়ি) পাউডার ও ২টি মাস্ক।
ব্রেকিং দ্য সাইলেন্স এর আলোয় আলো প্রকল্পের প্রকল্প কর্মকর্তা রুবাইয়াত ফেরদৌসের এর সঞ্চালনায় ও ভাড়াউড়া চা বাগান পঞ্চয়েত সভাপতি মোঃ নুর মোহাম্মদের সভাপতিত্বে উক্ত বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কালীঘাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রাণেশ গোয়ালা, বিশেষ অতিথি ছিলেন শ্রীমঙ্গল উপজেলা সমাজসেবা কর্মকর্তা শোয়েব আহমদ চৌধুরী, ইউপি সদস্য মিতু রায়, ইদ্রিছ আলী। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ব্রেকিং দ্য সাইলেন্স আলোয় আলো প্রকল্প সমন্বয় কারী চাঁদনী রা, প্রকল্প কর্মকর্তা সাইফুর রহমান।

বিকাল ৩.০০ ঘটিকায় খাইছড়া চা বাগান দুর্গামন্দিরে অনুষ্টিত স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরন অনুষ্টান ব্রেকিং দ্য সাইলেন্স এর আলোয় আলো প্রকল্পের প্রকল্প সাইফুর রহমানের এর সঞ্চালনায় ও খাইছড়া চা বাগান পঞ্চয়েত সভাপতি পুস্প পাইনকার সভাপতিত্বে অনুষ্টিত স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী প্রদান অনুষ্টানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রেম সাগর হাজরা, বিশেষ অতিথি ছিলেন কালীঘাট ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও চা শ্রমিক ইউনিয়নের উপদেষ্টা শ্রী পরাগ বাড়ই, ইউপি সদস্য কুমার দুধবংশী, আলোয় আলো প্রকল্পের মনিটরিং এন্ড ইভালুয়েশন অফিসার কমল কৃষ্ণ রায়। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ব্রেকিং দ্য সাইলেন্স আলোয় আলো প্রকল্প সমন্বয়কারী চাঁদনী রায়।

বক্তারা চা বাগান এলাকার দরিদ্র মানুষকে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী প্রদান করার জন্য ব্রেকিং দ্য সাইলেন্স, এডুকো-বাংলাদেশ, চাইল্ডফান্ড কোরিয়ার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।