Sun. Aug 9th, 2020

যুবলীগের লোগো ব্যবহারে নির্দেশনা

ডেইলি বিডি নিউজঃ আওয়ামী লীগের সহযোগী সংগঠন আওয়ামী যুবলীগের লোগো ব্যবহার করে অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িয়ে যাচ্ছেন কেউ কেউ। বিষয়টি যুবলীগের কেন্দ্রীয় কমিটির নজরে আসার পর লোগো ব্যবহারের জন্য নির্দেশনা দিয়েছে যুবলীগ।

রবিবার (১৯ জুলাই) এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ আওয়ামী যুবলীগ, ঢাকা মহানগর দক্ষিণ শাখার কার্যনির্বাহী কমিটির সকল সদস্য এবং ওয়ার্ডেও সভাপতি/সাধারণ সম্পাদক, আহ্বায়ক/যুগ্ম-আহ্বায়ক সহ ওয়ার্ডের সকল নেতাকর্মীদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, বিগত কিছুদিন যাবত লক্ষ্য করা যাচ্ছে বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডের সাথে জড়িত সমাজের কিছু বিতর্কিত ব্যক্তি যারা যুবলীগের কোনো পদে নাই তারা বিভিন্ন সময়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ, বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল এবং নিজের ছবি ও যুবলীগের নাম ব্যবহার করে বিভিন্ন প্রকার ব্যানার, ফেস্টুন, পোস্টার তৈরি করে স্যোসাল মিডিয়া ও নানা জায়গায় প্রচার করে সংগঠনকে বিতর্কিত এবং সমাজে সম্মানহানীর অপচেষ্টা করছে।

এমতাবস্থায় সংগঠনের সম্মানিত চেয়ারম্যান ও সম্মানিত সাধারণ সম্পাদকের নির্দেশনা অনুযায়ী বাংলাদেশ আওয়ামী যুবলীগ, ঢাকা মহানগর দক্ষিণ শাখার সকল নেতৃবৃন্দ ও ওয়ার্ডের সকল নেতাকর্মীদের কোনো প্রকার কর্মসূচি গ্রহণ এবং পোস্টার বা ব্যানার ব্যবহার করার পূর্বে মহানগর শাখার সভাপতি/সাধারণ সম্পাদকের অনুমতি নিতে হইবে। এই নির্দেশনা যুবলীগ, ঢাকা মহানগর দক্ষিণ শাখার অন্তর্গত সকল স্তরের নেতা-কর্মীদের মেনে চলার জন্য অনুরোধ করা হইল এবং এই নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে সাংগঠনিক আইন এবং প্রশাসনিক আইনে ব্যবস্থা গ্রহণ করা হইবে।