Fri. Aug 7th, 2020

সিএম‌পি’‌তে ক‌রোন‌াযু‌দ্ধে শহীদ বীর পুলিশ সদস্যদের সন্তানদের লেখাপড়ার দায়িত্ব নিল সাইডার ইন্টারন্যাশনাল স্কুল

ডেইলি বিডি নিউজঃ প্রিয় দেশমাতৃকার সম্মানিত নাগরিকদের সেবায় করোনাবিস্তার রোধে বাংলাদেশ পুলিশের সদস্যরা সম্মুখ থেকে লড়ে যাচ্ছে, নিজ জীবনের ঝুঁকি নিয়ে, পরিবার কে পিছনে ফেলে, এমনকি প্রিয় সন্তানদের ভালবাসা থেকে বঞ্চিত করে। মহামারীর এই দীর্ঘ লড়াইয়ে পুলিশ সদস্যরা আক্রান্ত হয়েছেন, শহীদ হয়েছেন, কিন্তু দেশের জনগনকে অর‌ক্ষিত রে‌খে নিজ প‌রিবার‌কে এবং নি‌জে‌কে ক‌রোনামুক্ত রাখ‌তে বা‌ড়ি‌তে ব‌সে থা‌কেন‌নি-এ যেন বিনা যুদ্ধে নাহি দিব সূচাগ্র মেদিতে।

করোনাবিস্তার রোধে বাংলা‌দেশ পু‌লি‌শের এই সুদীর্ঘ লড়াইয়ে, অন্যান্য পুলিশ ইউনিট সমুহের ন্যায়, সিএমপি ও এক অনন্য অগ্রপথিক। বাংলাদেশের ইন্সপেক্টর জেনারেল অফ পুলিশ ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার) এর সময়োপযুগী সুচিন্তিত বাস্তবমুখী নির্দেশনায় সিএমপি কমিশনার জনাব মোঃ মাহাবুবুর রহমান, বিপিএম,পিপিএম এর নেতৃত্বে চট্রগ্রাম মহানগরীর সকল পু‌লিশ সদস্য সম্মানিত নাগরিকদের সুরক্ষায় নির্মোহভাবে কাজ করে চলেছে নিরন্তর ।
বাংলাদেশ পুলিশের সদস্যদের এমন নির্মোহ ত্যাগ ভালবাসায় আবদ্ধ করেছে চটগ্রাম মহানগরীর সম্মানিত জনগণ‌কে। নানা ভা‌বে তারা পু‌লি‌শের প্র‌তি তা‌দের ভালবাসার ব‌হিঃপ্রকাশ ঘ‌টি‌য়ে‌ছে। তেমনি এক ভালবাসার নিগুঢ় বন্ধনের বহিঃপ্রকাশ করেছে চট্টগ্রাম মহানগরীর খ্যাতনামা ইং‌লিশ মি‌ডিয়াম স্কুল।

সাইডার ইন্টারন্যাশনাল স্কুল ও তার প্রিন্সিপাল জি সি ত্রিপাত্তি । শহীদ বীর পুলিশ সদস্যদের সন্তানদের মধ্য থে‌কে ছয় জ‌নের লেখাপড়ার দায়িত্ব নিয়েছে তারা। তাদের বই খাতা কলমসহ যাবতীয় শিক্ষা উপকর‌ণের দা‌য়িত্বও তারা নি‌য়ে‌ছে। এ বিষ‌য়ে সম‌ঝোতা স্বাক্ষর করেছেন সিএমপি ও সাইডার ইন্টারন্যাশনাল স্কুল; অন্যদিকে ভালবাসার অং‌শিদারী‌ত্বের অনন্য সমঝোতা স্মারক রচিত হল হৃদয় থেকে হৃদয়ে।

সাইডার ইন্টারন্যাশনাল স্কুল ও প্রিন্সিপাল জি সি ত্রিপাত্তি এর এমন নিখাত ভালবাসার অংশীদারিত্ব যেমন হৃদয় ছুঁয়েছে সিএমপি’র সহস্রাধিক পুলিশ সদস্যের, তেমনি জীবনবোধের এক অনন্য ইতিবাচক বোধ ছড়িয়েছে দেশব্যাপী সকল পুলিশ সদস্যের অনুরণনে।