Sat. Jan 16th, 2021

সুনামগঞ্জের দিরাইয়ে বন্যার্থদের আর্থিক অনুদান প্রদান

ডেইলি বিডি নিউজঃ সুনামগঞ্জের দিরাইয়ে একটি প্রবাসী পরিবারের পক্ষ থেকে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ সহায়তা বিরতণ করা হয়। রবিবার ২৬ (জুলাই) ৫০ টি পরিবারের মধ্যে এই আর্থিক অনুদান প্রদান করা হয়।

বন্যায় ক্ষতিগ্রস্ত অসহায় পরিবারগুলো জানিয়েছে, সুনামগঞ্জের দিরাইয়ে বন্যা পরিস্থিতিতে লক্ষাধিক মানুষ পানি বন্দী রয়েছে। প্রথম ও দ্বিতীয় দফা বন্যার রেশ কাটতে না কাটতেই তৃতীয় দফা বন্যায় দিশেহারা হয়ে পড়েছেন তারা। ভেঙে গেছে কাঁচা ঘর-বাড়ী ও রাস্তা-ঘাট। বিচ্ছিন্ন হয়ে পড়েছে সড়ক যোগাযোগ।

উপজেলার কুলঞ্জ ইউনিয়নের বাসিন্দারা জানান, নতুন ভাবে বন্যা কবলিত হয়ে আশ্রয় কেন্দ্রে অবস্থান নিয়েছে শতাধিক পরিবার। তবে সরকারি কোনো প্রকার ত্রাণ সহায়তা এলাকাবাসী পান নি বলে দাবি করেন তারা।

কুলঞ্জ ইউনিয়নের ক্ষতিগ্রস্ত এই সকল পরিবারের পাশে দাঁড়িয়েছেন সুনামগঞ্জ জেলা সমিতি ইউ কে-এর সহসভাপতি দিরাই ইনভেস্টমেন্ট ফোরাম ইউ কে লিমিটেডের সভাপতি আলহাজ্ব জাহান মিয়া, আলহাজ্ব আব্দুল মতলিব উচ্চ বিদ্যালয়ের স্থায়ী দাতা কে এম শাহ আদিল, ইরফান রুহানি (নানু মিয়া), টংগর গ্রামের শিক্ষানুরাগী ব্যাক্তিত্ব আব্দুল মতলিব উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা মরহুম মাসুক মিয়ার পুত্র মোঃ মোতাহির মিয়া, মোস্তাকিম আহমেদ সুমন ও মোঃ মোহন মিয়া।

প্রবাসীদের পাঠানো অর্থ অসহায়তা ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর বাড়ি বাড়ি গিয়ে প্রদান করেন মাসুক মিয়ার ছেলে আজকের বসুন্ধরার সিলেট প্রতিনিধি ও কালের সিলেট ডটকম সম্পাদক মোঃ সুজন মিয়া।
তিনি বলেন, প্রবাসে থেকে ও দেশের মাটি ও মানুষের প্রতি আলাদা একটা টান সব সময়ই আমাদের পরিবারে বিরাজমান। দেশে অবস্থানরত পরিবার, আত্নীয় স্বজন, বন্ধু-বান্ধবসহ পরিচিতজনের সুখে দুখে, বিপদে আপদে পাশে থাকার প্রয়াস নিয়েই আমাদের পথচলা। তিনি তাদের পরিবার ও বাবা মরহুম মাসুক মিয়ার জন্য সকলের কাছে দোয়া কামনা করেন।

এ সময় উপস্থিত ছিলেন, এলাকার বিশিষ্ট মুরুব্বি সাবেক মেম্বার হাবিবুর রহমান চৌধুরী, আব্দুল মানিক, নজরুল মিয়া, বদরুজ্জামান চৌধুরী কমল, নেছার উদ্দিন, সাংবাদিক এস এম উমেদ আলী, আব্দুল মুহিত সোহাগ, ইয়াকুব আলী, আমিন মিয়া, সাদ্দাম মিয়া, কামরান আহমেদ, রুহান আহমেদ, গোলাম হুসেন প্রমুখ।