Fri. Aug 14th, 2020

খাদ্য সহায়তা নিয়ে গোয়াইনঘাটের বান-বাসি মানুষের পাশে সিলেটের পুলিশ সুপার

গোয়াইনঘাট প্রতিনিধিঃ উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢল ও স্থানীয় ভারি বর্ষণে পানি বৃদ্ধি পেয়ে সিলেটের গোয়াইনঘাট উপজেলায় ৪র্থ দফায় বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়। ফলে বন্যার পানি বৃদ্ধি পেয়ে জনজীবণ বিপর্যস্ত হয়ে পড়ে। একদিকে বৈশ্বিক করোনা মহামারি পরিস্থিতি অপরদিকে দীর্ঘ মেয়াদী বন্যা পরিস্থিতিতে উপজেলার সাধারণ মানুষ অনেকটা দিশেহারা পড়েন। উপজেলার বিভিন্ন গ্রামের লোকজনের বাড়ি-ঘর উত্তাল ঢেউয়ে ভেঙ্গে নিয়ে যায়। অনেক পরিবার ভিটে হারা হয়ে বিভিন্ন স্কুলে (বন্যা আশ্রয়কেন্দ্র) আশ্রয় নেয়। বন্যার্ত লোকজন আশ্রয়কেন্দ্রে আশ্রয় নিলেও স্থান পায়নি তাদের গৃহপালিত গবাদি পশুর। এমনই দূর্যোগের সময়ে ৪র্থ দফার বন্যায় গোয়াইনঘাট উপজেলায় ক্ষতিগ্রস্ত বান-বাসি মানুষের পাশে খাদ্য সহায়তা নিয়ে দাড়িয়েছেন সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম।

৬ জুলাই (রবিবার) দুপুর থেকে সিলেটের গোয়াইনঘাট উপজেলার নন্দীরগাওঁ তোয়াকুল ও ডৌবাড়ী ইউনিয়নের বিভিন্ন গ্রামে বান-বাসি মানুষের মধ্য খাদ্য সহায়তা প্রদান করেন। পানিবন্দি মানুষের মধ্যে খাদ্য সহায়তা প্রদান কালে তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের তনয়া প্রধান মন্ত্রী শেখ হাসিনার অঙ্গীকার দেশের কোন মানুষ না খেয়ে মরবেন না । মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই অঙ্গিকার বাস্তবায়নে পুলিশ কাজ করছে।

তিনি বলেন, বৈশ্বিক করোনা পরিস্থিতি ও বন্যাকালীন সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এবং বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক ড. বেনজির আহমেদের তত্বাবধানে বাংলাদেশ পুলিশ দূর্যোগকালীণ সময়ে সর্বদাই জনগণের পাশে দাড়িয়ে আসছে। পাশাপাশি সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি দূর্যোগের সময়ে গোয়াইনঘাটের মানুষের পাশে দাড়ানোর আহবান জানিয়েছেন।

তিনি আরো বলেন আমরা জেলা পুলিশ এর পক্ষ থেকে ৪০০ ফ্যামেলীর মাঝে খাদ্য সামগ্রী দিয়েছি এবং বাচ্ছা দের চকলেট বিতরন করেছি

বিভিন্ন ইউনিয়নে খাদ্য সহায়তা প্রদান কালে উপস্থিত ছিলেন, সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার উত্তর মো: মাহবুবু্ুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার ডিএসবি মোঃ আমিনুল ইসলাম, সিনিয়র সহকারী পুলিশ সুপার গোয়াইনঘাট সার্কেল মোঃ নজরুল পিপিএম, গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল আহাদ , ওসি ডিবি সাইফুল ইসলাম,

সালুটিকর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ দিলীপ কান্ত নাথ, টিআই ডিএম মারিকুল ইসলাম, গোয়াইনঘাট প্রেসক্লাব সভাপতি এম,এ,মতিন প্রমুখ।