Sat. Sep 19th, 2020

জকিগঞ্জে পুলিশের সাথে বন্দুক যুদ্ধে শীর্ষ মাদক ব্যবসায়ী নিহত

ডেইলি বিডি নিউজঃ সিলেট জেলার পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম এর দিক-নির্দেশনায় জকিগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায় এর নেতৃত্বে জকিগঞ্জ থানার অফিসার ইনচার্জ মীর মোঃ আব্দুন নাসের সঙ্গীয় অফিসার ফোর্সসহ গোপন সংবাদের ভিত্তিতে জকিগঞ্জ থানাধীন খাদিমান এলাকা হতে বিজ্ঞ আদালতের পরোয়াানা মূলে শীর্ষ মাদক ব্যবসায়ী আব্দুল মন্নান @ মুন্নাকে গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদকালে আটক মুন্নার বাড়ীতে অস্ত্র ও মাদক মজুদের বিষয়ে পুলিশ নিশ্চিত হয়। পরবর্তীতে তাকে সাথে নিয়ে ০৩ আগস্ট রাত আনুমানিক ৩.৩০ সময় জকিগঞ্জ থানাধীন খাদিমান গ্রামে তার বসতবাড়িতে মাদক ও অস্ত্র উদ্ধার করতে গেলে আগে থেকে উৎপেতে থাকা সংঘবদ্ধমাদক ব্যবসায়ীরা পুলিশের উপর হামলা চালিয়ে আসামীকে ছিনিয়ে নেবার চেষ্টা করে।

আত্মরক্ষার্থে পুলিশ পাল্টা গুলি চালায়। এ সময় পুলিশকে লক্ষ্য করে মাদক ব্যবসায়ীদের ছোড়া গুলি আসামী মুন্নার শরীরে বিদ্ধ হলে সে মাটিতে লুটিয়ে পড়ে। অভিযানকারি দলের সহিত অতিরিক্ত ফোর্স যুক্ত হলে পুলিশের শক্তি বৃদ্ধির বিষয়টি বুঝতে পেরে পুলিশের উপর হামলাকারিরা পালিয়ে যায়। পরবর্তীতে গুলিবিদ্ধ আব্দুল মন্নান@ মুন্নাকে উদ্ধার করে চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কতর্ব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

পুলিশ ঘটনাস্থলের আশপাশ এলাকায় তল্লাশী অভিযান পরিচালনা করে ০১ টি দেশীয় তৈরি পাইপগান, ৮০০ পিস ইয়াবা, ০৫ টি গুলির খোসা, ০৪ টি রামদা, ০২টি ছোরা উদ্ধার করে।

এ বিষয়ে মোঃ লুৎফর রহমান অতিরিক্ত পুলিশ সুপার সদর জানান যে পুলিশের সংরক্ষিত ডাটাবেজ পর্যালোচনায় দেখা যায় নিহত মাদক ব্যবসায়ীর নামে বিভিন্ন থানায় ১২টি মামলা রয়েছে। জেলা পুলিশ মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছেন। মাদকের সাথে সম্পৃক্ততা পেলে কাউকে ছাড় দেওয়া হবে না।