Fri. Sep 18th, 2020

আজ আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা

ডেইলি বিডি নিউজঃ বাংলাদেশ আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা আজ রবিবার বিকেলে গণভবনে অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে অনুষ্ঠিতব্য এই সভায় জাতীয় সংসদের ৫টি শূন্য আসনের উপনির্বাচনের প্রার্থী তালিকা চূড়ান্ত করা হবে।

আওয়ামী লীগ সভাপতি, সংসদীয় মনোনয়ন বোর্ডের ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এতে সভাপতিত্ব করবেন। আওয়ামী লীগের উপদফতর সম্পাদক সায়েম খান এ তথ্য নিশ্চিত করেছেন।

দলীয় সূত্রে জানা গেছে, বোর্ডের এই সভা সরাসরি অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রীসহ আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সদস্যদের সঙ্গে আলাপ-আলোচনার ভিত্তিতে প্রার্থী তালিকা চূড়ান্ত করা হবে। মনোনয়ন যারা পাবেন তাদের নাম বিজ্ঞপ্তির মাধ্যমে প্রকাশ করা হবে। মনোনয়ন বোর্ডের সভা শেষে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের তার বাসায় ভিডিও বার্তার মাধ্যমে বক্তব্য দিতে পারেন।

জাতীয় সংসদের পাঁচ শূন্য সংসদীয় আসনের উপনির্বাচনে দলীয় প্রার্থী মনোনয়নের জন্য বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি ও জমার কার্যক্রম চলে ১৭ আগস্ট থেকে ২৩ আগস্ট পর্যন্ত। মোট ১৪১ জন প্রার্থী দলীয় ফরম সংগ্রহ করেন।

উল্লেখ্য, সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম (সিরাজগঞ্জ-১), সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন (ঢাকা-১৮), সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান শরিফ ডিলু (পাবনা-৪), শ্রমিক নেতা ইসরাফিল আলম (নওগাঁ-৬) ও হাবিবুর রহমান মোল্লা এমপি (ঢাকা-৫) এর মৃত্যুতে আসনগুলো শূন্য হয়।