Wed. Sep 23rd, 2020

সারাদেশে দলের কমিটি পূর্ণাঙ্গ করতে ব‌্যবস্থা নিতে হবেঃ প্রধানমন্ত্রী

ডেইলি বিডি নিউজঃ দেশকে এগিয়ে নিতে নির্বাচনী ইশতেহারে দেওয়া প্রতিশ্রুতি পূরণে দলের নেতাদের বিষয়ভিত্তিক দায়িত্ব পালনের আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (২ সেপ্টেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু অ‌্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সম্পাদকমণ্ডলীর যৌথসভায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে এ কথা বলেন তিনি।

দলের নেতাদের প্রতি আহ্বান জানিয়ে আওয়ামী লীগ সভাপতি বলেন, প্রত‌্যেকে যার যার বিষয়ভিত্তিক দায়িত্ব পালন করা দরকার। নির্বাচনী ইশতেহারে যে ঘোষণাগুলো দিয়েছি, পাশাপাশি আমরা আমাদের যে পলিসি আছে সেগুলো নিয়ে বসা, আলোচনা করা। আমরা প্রতিশ্রুতি কতটুকু রক্ষা করতে পেরেছি সেই বিষয়ে আলোচনা করা দরকার।

যেহেতু আমরা সরকারে আছি, সেহেতু কিছু দীর্ঘমেয়াদে পরিকল্পনা নিয়েছি। প্রেক্ষিত পরিকল্পনা আমরা নতুন করে গ্রহণ করেছি। যেটা প্রথমবার নিয়েছিলাম ২০১০-২০২০ দশ বছর মেয়াদী। এবার গ্রহণ করেছি ২০২১ থেকে ২০৪১ পর্যন্ত আমরা বাংলাদেশকে আমরা কীভাবে এগিয়ে নিয়ে যেতে চাই। সেই প্রেক্ষিত পরিকল্পনা আমাদের পার্টির প্রত‌্যেক নেতার দেখা উচিত এবং এখানে বিষয়ভিত্তিক যেটা আছে সম্পাদকমণ্ডলী সদস‌্যরা দেখে নিন। কীভাবে উন্নয়ন কর্মকাণ্ড নিয়ে দেশকে এগিয়ে নিয়ে যেতে পারব।

এ সময় করোনাকালে জীবন বাজি রেখে মানুষের কল‌্যাণে কাজ করার জন‌্য আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, কৃষক লীগসহ অন‌্যান‌্য সহযোগী সংগঠনের নেতাকর্মীদের ধন‌্যবাদ জানান শেখ হাসিনা। তিনি বলেন, এটাই হচ্ছে আমাদের কাজ। জাতির পিতা আমাদের এটাই শিখিয়েছেন। এটাই তার আদর্শ।

করোনা প্রাদুর্ভাবের কারণে থমকে যাওয়া সাংগঠনিক তৎপরতা শুরু করার আহ্বান জানিয়ে আওয়ামী লীগ সভাপতি বলেন, এখন সংগঠনকে সুসংগঠিত করতে হবে। করোনার কারণে অনেক জায়গায় সম্মেলন হলেও কমিটি পূর্ণাঙ্গ হয়নি। এখন কমিটি পূর্ণাঙ্গ করতে ব‌্যবস্থা নিতে হবে।