Fri. Sep 18th, 2020

এক সপ্তাহের মধ্যে আওয়ামী লীগের সব কমিটি জমা দিতে নির্দেশ

ডেইলি বিডি নিউজঃ আওয়ামী লীগের যে সব উপ-কমিটি জমা দেওয়া হয়নি সেগুলো আগামী এক সপ্তাহের মধ্যে সংশ্লিষ্ট চেয়ারম্যানদের সাথে পরামর্শ করে জমা দিতে বলা হয়েছে। অন্যান্য কমিটিও ৭ দিনের মধ্যে জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সম্পাদকরা যারা এখনো উপ-কমিটি জমা দেয়নি, তাদের আগামী এক সপ্তাহের মধ্যে সংশ্লিষ্ট চেয়ারম্যানদের সাথে পরামর্শ করে কমিটি জমা দিতে হবে।

বুধবার (১৬ সেপ্টেম্বর) গণভবনে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সভা শেষে দলীয় সভাপতি শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী দুপুরে ওবায়দুল কাদের তার সরকারি বাসভবনে ব্রিফিংয়ে এ কথা বলেন।

সারাদেশে দলের সাংগঠনিক কার্যক্রম জোরদারের লক্ষ্যে ৮টি বিভাগীয় কমিটি গঠনের নির্দেশ দিয়ে ওবায়দুল কাদের বলেন, যুগ্ম-সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক ছাড়াও সভাপতিমণ্ডলীর সদস্যরা এসব কমিটি গঠনের দায়িত্বে থাকবেন এবং বিভিন্ন বিভাগীয় কমিটিতে কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্যরাও থাকবেন।

তিনি বলেন, তৃণমূল পর্যন্ত দলকে পূনর্গঠন করার লক্ষ্যে যে সব জেলা ও মহানগর সম্মেলন হয়নি তাদের কমিটি গঠন করতে হবে। তবে তার আগে ওয়ার্ড, ইউনিয়ন ও উপজেলা পর্যায়ে সম্মেলনের কাজ শেষ করতে হবে। ইতোপূর্বে যে সব উপজেলা, জেলা, মহানগর এবং সহযোগী সংগঠনের সম্মেলন হয়েছে তাদের সেপ্টেম্বরের ১৫ তারিখের মধ্যে কমিটি গঠন করে জমা দেওয়ার কথা থাকলেও অনেকেই জমা দেননি, যারা এখনো জমা দেয়নি তাদের আগামী সাত দিনের মধ্যে চূড়ান্ত কমিটি জমা দিতেই হবে।

ওয়ার্ড, ইউনিয়ন ও উপজেলার কমিটি করে জেলা সম্মেলন করার নির্দেশ দেন তিনি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, বিভিন্ন পর্যায়ের উপকমিটিতে ত্যাগী নেতাকর্মীদের এবং দুঃসময়ে দলের জন্য ত্যাগ স্বীকার করছেন তাদের মূল্যায়ন করতে হবে, কমিটি করার সময় কোনভাবেই স্বজনপ্রীতি দেখানো যাবে না।

নির্বাচন কমিশন ঘোষিত ৬১টি ইউনিয়ন, ৩টি জেলা পরিষদ এবং ৯টি উপজেলা পরিষদ নির্বাচনে যারা প্রার্থী হতে আগ্রহী তাদের ২০ সেপ্টেম্বরের মধ্যে দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয়ে থেকে মনোনয়নপত্র সংগ্রহ এবং জমা দিতে হবে বলে জানান ওবায়দুল কাদের।

স্বাস্থ্যবিধি মেনে সীমিত পর্যায়ে সাংগঠনিক কার্যক্রম জোরদারের আহ্বান তিনি।

আগামী ২৮ সেপ্টেম্বর বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার ৭৪তম জন্মবার্ষিকী পালনের লক্ষ্যে সারাদেশে স্বাস্থ্যবিধি মেনে মিলাদ মাহফিল, দোয়া এবং সীমিত আকারে সর্বপর্যায়ে আলোচনার মাধ্যমে দিবসটি পালনেরও আহবান জানান তিনি। দেশের মসজিদ, মন্দির, গির্জা ও প্যাগোডায় বিশেষ দোয়া ও প্রার্থনার আয়োজনের অনুরোধ জানান ওবায়দুল কাদের।