Thu. Mar 4th, 2021

বন্দুকযুদ্ধে ২ চরমপন্থি নিহত

ডেইলি বিডি নিউজঃ কুষ্টিয়ায় র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নিষিদ্ধ ঘোষিত চরমপন্থী সংগঠন গণমুক্তি ফৌজের সক্রিয় সদস্য আকাউদ্দিন হিয়া (৪৫) ও লিয়াকত আলী (৪০) নিহত হয়েছে।

বৃহস্পতিবার ভোরে কুষ্টিয়ার সদর উপজেলার স্বস্তিপুরে এলাকার একটি বাঁশবাগানে এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে দুটি বিদেশি পিস্তল, একটি একনলা বন্দুক, একটি ওয়ান শ্যুটার বন্দুক, ১২ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

নিহত আকাউদ্দিন হিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) থানার মৃত্তিকাপাড়া গ্রামের মৃত আনছার শেখের ছেলে ও লিয়াকত আলী একই গ্রামের জলিল শেখের ছেলে।

র‌্যাব-১২ কুষ্টিয়া ক্যাম্পের অধিনায়ক মেজর মোসাদ্দেক ইবনে মুজিব বলেন, বৃহস্পতিবার ভোর রাত সাড়ে ৩টার দিকে কুষ্টিয়া-ঝিনাইদহ সড়কের পাশে স্বস্তিপুর গ্রামের ডানপাশে একটি বাঁশবাগানে বসে বড় ধরনের অপরাধ সৃষ্টির জন্য চরমপন্থিরা গোপন বৈঠক করছে, এমন সংবাদে র‌্যাবের একটি দল সেখানে গেলে চরমপন্থিরা তাদের লক্ষ করে গুলি ছোড়ে। র‌্যাবও পাল্টা গুলি ছুড়লে শুরু হয় বন্দুকযুদ্ধ। এ সময় গুলিবিদ্ধ হয়ে আকাউদ্দিন হিয়া ও লিয়াকত আলী নিহত হয়।

ঘটনাস্থল থেকে দুটি বিদেশি পিস্তল, একটি একনলা বন্দুক, একটি ওয়ান শ্যুটার বন্দুক, ১২ রাউন্ড গুলি উদ্ধার হয়েছে। নিহতদের লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। নিহত দুজন নিষিদ্ধ ঘোষিত চরমপন্থি সংগঠন গণমুক্তি ফৌজের সক্রিয় সদস্য। তারা হত্যাসহ একাধিক মামলার আসামি বলেও জানান তিনি।