Fri. Oct 30th, 2020

রায়হান হত্যা : প্রশাসন কেনো ধামাচাপা দিচ্ছে! প্রশ্ন মিছবাহ সিরাজের

বিশেষ সংবাদদাতা :নিহত রায়হানের পরিবারের পাশে দাঁড়িয়ে আন্দোলন সংগ্রামের ঘোষণা দিয়েছেন বাংলাদেশ আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ।

তিনি পুলিশের নির্যাতনে নিহত রায়হানের বাসায় অনুষ্টিত সংবাদ সম্মেলনের শেষ পর্যায়ে বক্তব্য রাখতে গিয়ে মিছবাহ উদ্দিন সিরাজ বললেন, সিলেট কোতোয়ালী থানার ওসি সেলিম মিয়া রায়হান হত্যার আগে ছুটি নিয়ে ছিলেন, এখন শুধু ছুটি এক্সটেনশন করে যাচ্ছেন এর কারন কি?

তিনি বলেন সিলেটের সর্বস্তরের মানুষ রায়হানের পরিবারকে শান্তনা দিতে বাসায় এসেছে কিন্তু দুঃখজনক হলেও সত্য প্রশাসনের ডিসি বলেন আর পুলিশ কমিশনার বলেন কেউ আসেনি, পরবর্তীতে আমরা স্মারকলিপি দিয়ে যখন অনুরোধ করলাম এমনকি প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী এবং পররাষ্ট্রমন্ত্রীর সাথে যোগাযোগ করে চাপ সৃষ্টি করলাম তখন এসেছেন, ওরা কিন্তু সেচ্ছায় আসেননি।

মিছবাহ উদ্দিন সিরাজ বলেন প্রশাসনের পক্ষ থেকে কেনো এই ধামাচাপা । তিনি বলেন আমরা রায়হানের শিশুসন্তানকে কোলে নিয়ে এর একটা সুষ্ঠু বিচারের জন্য শপথ নিয়েছি। আজ পরিবারের পক্ষ থেকে ৭২ ঘন্টার যে আল্টিমেটাম দেয়া হয়েছে তার সাথে একাত্মতা ঘোষণা করছি।

তিনি তাঁর বক্তব্যের পুরোটা সময় রায়হান হত্যার ঘটনায় সিলেট মহানগর পুলিশকে (এসএমপি) অভিযুক্ত করেন। তিনি বলেন, এ বিষয়ে সিলেট মহানগর পুলিশের দায় এড়ানোর কোনো সুযোগ নেই। রায়হান নিহতের ঘটনায় প্রধান অভিযুক্ত এস.আই আকবর নিখোঁজ কেন? সে এখন কোথায় আছে? এসব প্রশ্নের উত্তর এসএমপি কমিশনারই বলতে পারবেন।

এসএমপি কমিশনারের কাছে এসব প্রশ্ন করতে উপস্থিত সাংবাদিকদের প্রতি অনুরোধ জানান মিসবাহ সিরাজ। মিছবাহ উদ্দিন সিরাজ প্রশ্ন তুলে বলেন, প্রশাসনের পক্ষ থেকে কেনো এই ধামাচাপা?