Sat. Dec 5th, 2020

সিলেটের যেসব স্থানে মঙ্গলবার ব্যাংক বন্ধ থাকবে

ডেইলি বিডি নিউজঃ উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদের সাধারণ/উপজেলা নির্বাচন এবং স্থগিত ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন উপলক্ষে মঙ্গলবার (২০ অক্টোবর) দেশের ৪২টি জেলার ৫৪টি উপজেলায় তফসিলি ব্যাংকের সব শাখা বন্ধ থাকবে।

এর মধ্যে সিলেট বিভাগের ৪ উপজেলায় বন্ধ থাকবে তফসিলি ব্যাংকের সব শাখা।

সিলেট বিভাগের উপজেলাগুলো হচ্ছে-সিলেট জেলার গোলাপগঞ্জ ও ওসমানীনগর,মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল,হবিগঞ্জ জেলার মাদবপুর এবং সুনামগঞ্জ জেলার জামালপুর।

জানা গেছে, সোমবার (১৯ অক্টোবর) এ বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি করে সব তফসিলি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তার কাছে পাঠিয়েছে বাংলাদেশ ব্যাংক।

এতে বলা হয়েছে, উপজেলা পরিষদ এবং ইউনিয়ন পরিষদের সাধারণ/উপজেলা নির্বাচন ও স্থগিত ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন উপলক্ষে নির্বাচনকালীন সাধারণ ছুটি ঘোষণা করায় নির্বাচনের সংশ্লিষ্ট ৪২টি জেলার ৫৪টি উপজেলার নির্বাচনি এলাকায় অবস্থিত সব তফসিলি ব্যাংকগুলোর সব শাখা বন্ধ থাকবে।

এছাড়াও সব সরকারি,আধা সরকারি,স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস,প্রতিষ্ঠান,সংস্থায় কর্মরত কর্মকর্তা, কর্মচারী এবং সরকারি,বেসরকারি প্রতিষ্ঠানের শিক্ষক, কর্মকর্তা,কর্মচারীদের ভোটাধিকার প্রয়োগ ও ভোট গ্রহণের সুবিধার্থে মঙ্গলবার ছুটি ঘোষণা করা হলো।

উল্লেখ্য, সিলেট বিভাগের ১টি উপজেলা ও ২১টি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও সদস্য পদে নির্বাচন নির্বাচন অনুষ্ঠিত হবে মঙ্গলবার (২০ অক্টোবর)। এর মধ্যে কেবল সিলেট বিভাগের সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে ভোট হবে মঙ্গলবার।

এছাড়া উপ-নির্বাচনে বিভাগের ২১টি ইউনিয়ন পরিষদের শূন্য হওয়া চেয়ারম্যান ও সদস্য পদে ভোট অনুষ্ঠিত হবে।

নির্বাচনি ইউনিয়নগুলোর মধ্যে রয়েছে- সিলেট জেলার বিয়ানীবাজার উপজেলার কুড়ারবাজার ইউনিয়ন (১ নম্বর ওয়ার্ড সদস্য), বিশ্বনাথ উপজেলার দৌলতপুর ইউনিয়নের (৮ নম্বর ওয়ার্ড সদস্য),বালাগঞ্জ উপজেলার পূর্ব গৌরিপুর ইউনিয়নের (৭ নম্বর ওয়ার্ড সদস্য), গোলাপগঞ্জ উপজেলার লক্ষ্মীপাশা ইউনিয়নের (চেয়ারম্যান), জকিগঞ্জ উপজেলার মানিকপুর ইউনিয়নের (৩ নম্বর ওয়ার্ড সদস্য),ওসমানীনগর উপজেলার সাদিপুর ইউনিয়নের (চেয়ারম্যান),গোয়াইনঘাট উপজেলার ফতেহপুর ইউনিয়নের (১ নম্বর ওয়ার্ড সদস্য),দক্ষিণ সুরমা উপজেলার কুচাই ইউনিয়নের (৩ নম্বর ওয়ার্ড সদস্য)।

মৌলভীবাজার জেলার সদর উপজেলার মোস্তফাপুর ইউনিয়নের ইউনিয়নের (৬ নম্বর ওয়ার্ড সদস্য),জুড়ী উপজেলার পশ্চিম জুড়ী ইউনিয়নের (৪ নম্বর ওয়ার্ড সদস্য),শ্রীমঙ্গল উপজেলার ভূনবীর ইউনিয়ন (চেয়ারম্যান),মির্জাপুর ইউনিয়ন (চেয়ারম্যান ও ৯ নম্বর ওয়ার্ড সদস্য),কুলাউড়া উপজেলার কুলাউড়া ইউনিয়নের (৭ নম্বর ওয়ার্ড সদস্য),বড়লেখা উপজেলার শাহবাজপুর ইউনিয়নের (৩ নম্বর ওয়ার্ড সদস্য),দক্ষিণ শাহবাজপুর ইউনিয়নের (৮ নম্বর ওয়ার্ড সদস্য)।

হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলার বাঘাসুরা ইউনিয়নের (সংরক্ষিত ৩ নম্বর ওয়ার্ড সদস্য),শাহজাহানপুর ইউনিয়নে (চেয়ারম্যান),বানিয়াচং উপজেলার পৈলারকান্দি ইউনিয়নের (সংরক্ষিত ৩ নম্বর ওয়ার্ড সদস্য),পুকড়া ইউনিয়নের (৮ নম্বর ওয়ার্ড সদস্য),লাখাই উপজেলার বামৈ ইউনিয়নের (৮ নম্বর ওয়ার্ড সদস্য) এবং সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলার খুরমা দক্ষিণ ইউনিয়ন (৬ নম্বর ওয়ার্ড সদস্য)।