Thu. Nov 26th, 2020

কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হলেন হাওড় কন্যা এডভোকেট শামীমা শাহরিয়ার

ফারহানা বেগম হেনাঃ বাংলাদেশ আওয়ামী কৃষকলীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক পদে মনোনীত হয়েছেন সিলেট,সুনামগঞ্জ সংরক্ষিত আসনের মাননীয় সংসদ সদস্য এডঃ শামীমা শাহরিয়ার এমপি।

১৯ অক্টোবর বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপির স্বাক্ষরিত এক পত্রে তাকে এ পদে মনোনীত করা হয়।

বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন এডভোকেট শামীমা শাহরিয়ার। সোমবার (১৯ অক্টোবর) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি কৃষিবিদ সমীর চন্দ্র ও সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি এমপি বরাবর ১১১ সদস্য বিশিষ্ট কমিটির তালিকা প্রেরণ করেন।

চিঠিতে তিনি উল্লেখ করেন,বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার সাথে পরামর্শক্রমে বাংলাদেশ কৃষকলীগের পূর্ণাঙ্গ কমিটির তালিকা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য প্রেরণ করা হয়। সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় বাংলাদেশ কৃষকলীগ আরও সুদৃঢ়, শক্তিশালী এবং সুসংগঠিত সংগঠনে পরিণত হবে।

এদিকে কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মনোনীত হওয়ায় মহান আল্লাহর দরবারে শোকরিয়া আদায় করেছেন এডভোকেট শামীমা শাহরিয়ার।

এডভোকেট শামীমা শাহরিয়ার মাননীয় প্রধানমন্ত্রী
এবং কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক কে কৃতজ্ঞতা জানান।

এসময় তিনি জানান,কেন্দ্রীয় নেতারা আমার উপর যে দায়িত্ব অর্পন করেছেন তা নিজের নিষ্ঠা,শৃঙ্খলা, আন্তরিকতা,সততা ও জীবন দিয়ে হলেও রক্ষা করে যাবো। পাশাপাশি আমি জননেত্রী শেখ হাসিনা সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা এবং কেন্দ্রীয় কৃষক লীগের নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

একজন হাওড় কন্যা এডভোকেট শামীমা শাহরিয়ারঃ

নারী জাগরণের অগ্রদূত শামীমা শাহরিয়ার। যার মাধ্যমে বর্তমান সময়ে জেগে উঠেছে হাজার ও নারী পুরুষ তরুণ তরুণীরা। যাকে দেখলে এলাকার মানুষ প্রাণ খুজে পায়,পায় খুজে নতুন করে বেঁচে থাকার অনুপ্রেরণা তিনি হলেন শামীমা শাহরিয়ার। হাওড় কন্যা নামে খ্যাত বাংলাদেশ কৃষক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট শামীমা শাহরিয়ার । হাওড় বাঁচাও কৃষক বাঁচাও এই শ্লোগানকে সামনে রেখে কিভাবে কৃষক বাঁচাবে, কিভাবে সময় মতো কৃষক তার ফসল হাসি মুখে ঘরে তুলবে সেই চিন্তায় তিনি থাকেন মগ্ন। কৃষককে উৎসাহিত করার জন্য তিনি নিজের হাতে কাঁচি হাতে নিতেও দ্বিধা বোধ করেন না। আবার সেই কৃষকের সাথে মাঠে বসেই তাদের আনা খাবার খেতেও তিনি দ্বিধাবোধ করেন না,এটা শুধু উনার পক্ষেই সম্ভব। মানবতার সেবক হিসেবেও নেই কোন তুলনা।

বর্তমানে সাময়ে করোনা ভাইরাসের কারনে যখন সকল মানুষ ঘরে আপনি তখন মাটি ও মানুষের পাশে দাঁড়ানোর জন্য গ্রামেগঞ্জে ঘুরেঘুরে মানুষের সুযোগ সুবিধা নিয়ে ভাবছেন, মাইকিং করছেন, জনসচেতনতার কথা বলছেন। মাস্ক ও খাবার বিতরণ করছেন যাতে আপনার মাটির মানুষগুলো খেয়েপড়ে বাচঁতে পারে। আপনিই সত্যিকারের হাওরকন্যা। যারা নিজেকে মাটির মানুষ মনে করে তারাই একমাত্র এমন করে মাটির মানুষের সাথে মিশে যেতে পারে আর তিনি হলেন সেই খাঁটি মাটির মানুষ হাওড় কন্যা এডভোকেট শামীমা শাহরিয়ার।

অবহেলিত সুনামগঞ্জের সংরক্ষিত আসনে মহিলা এমপি মনোনীত হয়ে নৌকার মাঝি হিসাবে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। মাটি ও খেটে খাওয়া অসহায় মানুষের একটাই দাবি ছিল তা পুরন হয়েছে । দক্ষ নেত্রী ছাড়া হাওয়ার বাসীর দুঃখ কস্ট দূর করা সম্ভব না। হাওড় বাসীর মনের আশা পূর্ণ করে এডভোকেট শামীমা শাহরিয়ার দূর্যোগপূর্ন আবহাওয়া উপেক্ষা করে ঝড় তুফান কে উপেক্ষা করেও তার অবহেলিত এলাকায় মানুষের পাশে গিয়ে তাদের কস্টকে নিজের কষ্ট মনে করে তা ভাগ করে নেন আর যে মানুষ এমনটা ভাবতে পারে সেই তো সত্যি কারের নেত্রী।

সততা, সামাজিক কার্যাবলী,রাজনৈতিক কার্যবলী সহ শামীমা শাহরিয়ার সব গুলো গুনাবলীর অধিকারী। তিনি এলাকার অসহায় জনগনের ডাকে প্রতিকুল অবস্থায় ও প্রতিনিয়ত সাড়া দিয়ে যাচ্ছেন। যেখানে একজন পুরুষ ও সচরাচর যেতে চাননা বা জাননা সেখানে তিনি নির্দিধায় চলে যান মানুষের ভালোবাসার টানে তাই সেখানে তিনি আদর্শ নেতা হিসাবে বিবেচিত। রাজনীতির মাঠেও তিনি তরুন নেতৃত্বের মহান নেত্রী হিসেবে পরিচিত। তৃণমূল পর্যায় থেকে তিনি রাজনীতির মাঠে আলোড়ন সৃষ্টি করছেন। আজ তারই আদর্শে রাজনীতির রশ্মি গোটা দেশে আলোড়ন সৃষ্টি করেছে ফলে আজ তিনি কেন্দ্রীয় নেতা। দলের দূর্দিনে তিনি অনেক ত্যাগ স্বিকার করেছেন। জাতীয় সংসদে আদর্শ রাজনীতিবিদের বিকল্প নেই। তিনিই পারবেন ভাটি অঞ্চলের দূর্গম এলাকার গরীব দুঃখি, মেহনতি ও অসহায় মানুষের উন্নয়নের ধারাবাহিক ত্বরান্বিত করতে। দেশের জন্য যারা মুষলধারে বৃষ্টি কিংবা প্রখর রোদকে উপেক্ষা করে জমিতে সোনার ফসল ফলান তারাই যেমন এদেশের সোনার মানুষ,ঠিক তেমনি হাওড় কন্যা এডভোকেট শামীমা শাহরিয়ার হাওড় বাসীর আলোর কান্ডারী হিসেবে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

হাওড় কন্যা এডভোকেট শামীমা শাহরিয়ার আপনি আমাদের গর্ব।