Sat. Dec 5th, 2020

হবিগঞ্জে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট আজ থেকে শুরু

হবিগঞ্জ প্রতিনিধি: মহাসড়কে সিএনজি অটোরিকশাসহ অবৈধ যানবাহন চলাচল বন্ধের দাবিতে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতির ডাক দিয়েছে হবিগঞ্জ জেলা মোটর মালিক গ্রুপ। তাদের সাথে একাত্মতা প্রকাশ করেছে হবিগঞ্জ জেলা টেম্পু মালিক সমিতি, জেলা ট্রাক মালিক সমিতি, জেলা ট্রাক ট্যাংকলরী শ্রমিক ইউনিয়ন এবং ঢাকাগামী সকল বাসের কর্তৃপক্ষ। আজ মঙ্গলবার ভোর ৬টা থেকে এ কর্মবিরতি শুরু হয়। গতকাল সোমবার রাত ১০টায় জেলা মোটর মালিক গ্রুপের এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। বিষয়টি নিশ্চিত করেছেন মোটর মালিক গ্রুপের সাধারণ সম্পাদক শুভ্র শঙ্ক রায়। তিনি বলেন- মহাসড়কে সিএনজি অটোরিকশাসহ সকল অবৈধ পরিবহণ বন্ধের দাবিতে এই কর্মসুচির ডাক দেয়া হয়েছে। মঙ্গলবার সকাল ৬টা থেকে দাবি না মানা পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য এই কর্মবিরতি চলবে। এ সময় হবিগঞ্জের সাথে ঢাকা-সিলেটসহ সারাদেশে সব ধরণের পরিবহণ যাতায়াত বন্ধ থাকবে। এরপরও যদি দাবি না মানা হয় তাহলে আরও বৃহত্তর কর্মসুচির ঘোষণা দেয়া হবে বলেও জানান তিনি।

তিনি বলেন- আমাদের সাথে একাত্মতা প্রকাশ করেছে হবিগঞ্জ জেলা টেম্পু মালিক সমিতি, জেলা ট্রাক মালিক সমিতি, জেলা ট্রাক ট্যাংক লরী শ্রমিক ইউনিয়ন এবং ঢাকাগামী সকল বাসের কর্তৃপক্ষ। এরআগেও একই দাবিতে গত ১৩ অক্টোবর জেলা প্রশাসকের নিকট স্বারকলিপি দেয় সংগঠনটি।

এদিকে, শারদীয় দূর্গাপূজাকে সামনে রেখে পরিবহণ শ্রমিকদের এমন কর্মবিরতি পূজায় অনেক সমস্যা সৃষ্টি করবে বলে মনে করছেন হিন্দু ধর্মালম্বীরা। পাশাপাশি করোনার পর পুজোতে ব্যবসা-বাণিজ্যে গতি ফেরার আশা করলেও এই কর্মবিরতি আবারও ব্যবসায় ধ্বস নামানোর শঙ্কা রয়েছে। তবে সবচেয়ে বেশি সমস্যা হবে সবজি বাজারে। একেতো বর্তমানে বাজারে সব ধরণের সবজি ক্রেতাদের নাগালের বাহিরে। এর মধ্যে এই কর্মবিরতি ‘মরার উপর খড়ার ঘা’ হয়ে উঠতে পারে বলে মনে করছেন সবেতন মহল।