Sat. Dec 5th, 2020

সিলেটের ৮ ইউপি নির্বাচনে শান্তিপূর্ণ ভোটগ্রহণ চলছে

ডেইলি বিডি নিউজঃ সিলেট জেলার ৮ ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও সদস্য পদে উপ-নির্বাচনে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে।

আজ মঙ্গলবার (২০ অক্টোবর) সকাল ৯টা থেকে ভোট গ্রহণ শুরু হয়। নিরবিচ্ছিন্ন ভাবে ও সব ধরণের নিরাপত্তার সাথে ভোটাধিকার প্রয়োগ করছেন ভোটাররা। বিকেল ৫টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ।

সরেজমিনে দেখা যায়- ওসমানীনগরের সাদিপুর ও গোলাপগঞ্জের লক্ষিপাশা ইউনিয়নে চেয়ারম্যান পদে স্বত:স্ফুর্তভাবে ভোটাধিকার প্রয়োগ করছেন ভোটাররা। প্রতিটি কেন্দ্রে রয়েছে ভোটারদের লম্বা লাইন।

ভোট দিতে আসা আব্দুস সালাম জানান- মনে শঙ্কা নিয়ে আসলেও ভোট কেন্দ্রে এসে তার মনোভাব পাল্টে যায়। শান্তিপূর্ণভাবে প্রত্যেক ভোটার তাদের পছন্দের প্রার্থীকে ভোট প্রদান করছেন। তিনিও তার পছন্দের প্রার্থীকে ভোট দিতে লাইনে দাঁড়িয়ে রয়েছেন।

ইউনিয়ন পরিষদগুলোর মধ্যে সিলেটের গোলাপগঞ্জের লক্ষিপাশা ইউনিয়ন ও ওসমানীনগরের সাদিপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

লক্ষিপাশা ইউনিয়ন চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।ওসমানীনগরের সাদিপুর ইউনিয়নেও চেয়ারম্যান পদে রয়েছেন ৪ জন প্রার্থী ।

লক্ষিপাশায় নৌকা প্রতীক নিয়ে সাবেক চেয়ারম্যান মাহমুদ আহমদ, ধানের শীষ প্রতীক নিয়ে আফজাল হোসেন, আনারস প্রতীকে সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান মাহতাব উদ্দিন জেবুল ও ঘোড়া প্রতীক নিয়ে তুহিন আহমদ প্রার্থীতা করছেন।

সাদিপুরে কবির উদ্দিন আহমদ নৌকা, আব্দুর রব আল মামুন ধানের শীষ, গোলাম কিবরিয়া ঘোড়া ও আব্দুল আজিজ আনারস প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এছাড়া সিলেটের বিয়ানীবাজার উপজেলার কুড়ারবাজার ইউনিয়ন (১ নম্বর ওয়ার্ড), বিশ্বনাথের দৌলতপুর ইউনিয়নের (৮ নম্বর ওয়ার্ড), বালাগঞ্জের পূর্ব গৌরিপুর ইউনিয়নের (৭ নম্বর ওয়ার্ড), জকিগঞ্জের মানিকপুর ইউনিয়নের (৩ নম্বর ওয়ার্ড), গোয়াইনঘাটের ফতেহপুর ইউনিয়নের (১ নম্বর ওয়ার্ড) ও দক্ষিণ সুরমার কুচাই ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডে সদস্য পদে নির্বাচন অনুষ্টিত হবে।