Sat. Dec 5th, 2020

মোগলাবাজার–চৌধুরী বাজার সড়কের বেহাল দশা

আশরাফুল ইসলাম ইমরানঃ সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার সড়ক ও জনপথ বিভাগের মোগলাবাজার – চৌধুরী বাজার সড়কের অবস্থা খুবই বেহাল। এ সড়কের অনেক স্থান রয়েছে যান চলাচলে অনুপযোগী।

গত বর্ষা মওসুমে অতিবৃষ্টির কারণে সড়কটির বিভিন্ন স্থানে পিচ-কার্পেটিং উঠে গিয়ে সৃষ্টি হয়েছে খানাখন্দ আর ছোট বড় অসংখ্য গর্ত।

এ সড়ক দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করতে হয় সাধারণ মানুষজনসহ প্রসূতী রোগীদের। দীর্ঘদিন ধরে রহস্যজনক কারণে এ সড়কের কোন সংস্কার না করায় অবর্ণনীয় দুর্ভোগের কবলে পড়তে হয়েছে সাধারণ মানুষজনকে। সড়কের দাউদপুর এলাকায় বড় বড় গর্ত হয়েছে। ওই স্থানে গর্ত সৃষ্টি হয়ে সড়কে দেখা দিয়েছে পুকুর।

সড়কটির সৃষ্টিকৃত গর্তে মাঝে মধ্যে ইট দিয়ে কোনমতে জোড়াতালি দিয়ে সড়কটি সচল রাখার চেষ্টা করলেও ব্যস্ততম সড়কে একদিকে জোড়াতালি দেন অন্যদিকে সড়কটি পূর্বেকার মতো রূপ ধারণ করে। ফলে জোড়াতালি দিয়েও কোনো লাভ হচ্ছে না। গুরুত্বপূর্ণ সড়কের এ করুণ অবস্থা দেখে মনে হয় সড়কটি অভিভাবকহীন অবস্থায় পড়ে রয়েছে। বিষয়টি দেখার যেন কেউ নেই।

তদারকি ও সংস্কারের অভাবে হাজার হাজার মানুষজন চরম দুর্ভোগের শিকার হচ্ছেন।

এ সড়ক দিয়ে সাধারণ মানুষকে দুর্ভোগ আর জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করতে হচ্ছে। সড়কটি দ্রুত সংস্কারের দাবি জানিয়েছেন স্থানীয় সচেতন মহল।